বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দলের কর্মসূচি নেই, নিজেরাই শিক্ষক দিবস পালন করলেন শুভেন্দু অধিকারীর অনুগামীরা
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

দলের কর্মসূচি নেই, নিজেরাই শিক্ষক দিবস পালন করলেন শুভেন্দু অধিকারীর অনুগামীরা

  • তৃণমূলের কর্মসূচি থেকে একেবারে বিচ্যুত হয়ে স্বাধীনতা দিবসের দিনও অনুষ্ঠানের আয়োজন করেছিলেন শুভেন্দু অধিকারীর অনুগামারী।

তৃণমূলের তরফ থেকে কোনও ঘোষণা না করা হলেও এবার শিক্ষক দিবসে নিজেরাই ছোটখাটো অনুষ্ঠানের আয়োজন করলেন রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীর অনুগামীরা। রাতারাতি মেদিনীপুরে গড়ে তোলা হয়েছে ‘বিদ্যাসাগর স্মৃতি রক্ষা সমিতি’। শনিবার স্থানীয় এক সভাঘরে দূরত্ববিধি ও স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট সংখ্যক শিক্ষককে সম্মান জানানো হয়।

তৃণমূলের কর্মসূচি থেকে একেবারে বিচ্যুত হয়ে স্বাধীনতা দিবসের দিনও অনুষ্ঠানের আয়োজন করেছিলেন শুভেন্দু অধিকারীর অনুগামারী। এবার ফের তাঁরা সক্রিয় হলেন।

উল্লেখ্য, এই বিদ্যাসাগর স্মৃতি রক্ষা সমিতির যে সভাপতি সেই রমাপ্রসাদ গিরি কিছুদিন আগে তৃণমূলে ছেড়ে বিজেপি–তে যোগ দেয়। মাত্র দু’‌দিন যেতে না যেতে তিনি ফের তৃণমূলে চলে আসেন। এর নেপথ্যে শুভেন্দু অধিকারী ছিলেন বলেই জেলার রাজনৈতিক মহল জানিয়েছে। 

এদিকে, এদিন তৃণমূলের থেকে আলাদাভাবে শিক্ষক দিবসের অনুষ্ঠান আয়োজন করে ঠিক কী বার্তা দিতে চাইলেন শুভেন্দুপন্থীরা তা নিয়ে শুরু হয়েছে গুঞ্জন।

রাজ্য রাজনীতির বিশেষজ্ঞদের মতে, ২০১৯ সালের নভেম্বরে ‌তাঁর পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায়কেও ঝাড়গ্রাম জেলার সহ পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়ার পর থেকেই সরকারি অনুষ্ঠান ও দলের সাংগঠিনক প্রক্রিয়াগুলি থেকে নিজেকে গুটিয়ে নিচ্ছেন শুভেন্দু।

বন্ধ করুন