বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জলাতঙ্কের টিকা নিয়ে মৃত্যু তরুণীর, হাসপাতালে ভঙচুর চালালেন পরিজনরা
হাসপাতালে ভাঙচুর চালাচ্ছেন মৃতের পরিজনরা। 
হাসপাতালে ভাঙচুর চালাচ্ছেন মৃতের পরিজনরা। 

জলাতঙ্কের টিকা নিয়ে মৃত্যু তরুণীর, হাসপাতালে ভঙচুর চালালেন পরিজনরা

  • মেয়েকে অচেতন হয়ে যেতে দেখে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। কিন্তু শেষ রক্ষা হয়নি।

জলাতঙ্কের টিকা নেওয়ার পরই এক যুবতীর মৃত্যু ঘিরে উত্তপ্ত হয়ে উঠল হাওড়ার জগদীশপুর গ্রামীণ হাসপাতাল। বৃহস্পতিবার দুপুরে যুবতীর মৃত্যুর পর হাসপাতালে ভাঙচুর চালান পরিজনরা। তাঁদের দাবি, হাসপাতালের গাফিলতিতেই মৃত্যু হয়েছে যুবতীর।

পরিবার সূত্রে জানা গিয়েছে, দীপশ্রী চক্রবর্তী (১৭) নামে ওই যুবতীকে দিন কয়েক আগে বাড়ির একটি কুকুর কামড়ায়। বৃহস্পতিবার তাঁকে জলাতঙ্কের টিকা দিতে হাসপাতালে নিয়ে যান পরিজনরা। অভিযোগ, সেখানে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় তাঁকে। প্রচণ্ড গরমে ক্রমশ অসুস্থ হয়ে পড়েন দীপশ্রী। ক্রমে তাঁর বুকে ব্যাথা শুরু হয়। এরই মধ্যে যুবতীকে টিকা দেন স্বাস্থ্যকর্মীরা। এর পর ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

মেয়েকে অচেতন হয়ে যেতে দেখে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। কিন্তু শেষ রক্ষা হয়নি। সেখানেও যুবতীকে মৃত বলে ঘোষণা করা হয়। এর পর জগদীশপুর হাসপাতালে ফিরে এসে ভাঙচুর শুরু করেন রোগীর আত্মীয়রা। তাদের প্রশ্ন, মেয়ে অসুস্থ দেখেও কেন টিকা দিলেন স্বাস্থ্যকর্মীরা?

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এদিন প্রায় ৭৫ জনকে জলাতঙ্কের টিকা দেওয়া হয়েছে। ফলে অনেককে একটু বেশি সময় অপেক্ষা করতে হয়েছে লাইনে। তবে কেন অসুস্থ যুবতীকে স্বাস্থ্যকর্মীরা টিকা দিলেন তা খতিয়ে দেখা হবে।

 

বন্ধ করুন