বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অশান্ত রেজিনগর: অবরোধ তুলতে গিয়ে জখম ১২ পুলিশকর্মী, ইটবৃষ্টি, বোমাবাজি, হিংসা
অশান্ত রেজিনগর, পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণে আনছে পুলিশ।

অশান্ত রেজিনগর: অবরোধ তুলতে গিয়ে জখম ১২ পুলিশকর্মী, ইটবৃষ্টি, বোমাবাজি, হিংসা

  • সূত্রের খবর, গোটা ঘটনায় ১২জন পুলিশ জখম হয়েছেন। তাঁদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এদিকে একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে শুক্রবার থেকেই মুর্শিদাবাদের বিভিন্ন এলাকায় অশান্তি ছড়িয়েছিল। এরপর জেলার একাধিক জায়গায় প্রশাসনের তরফে ইন্টারনেট পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়।

ফের অশান্তি মুর্শিদাবাদে। মুর্শিদাবাদের রেজিনগরে দফায় দফায় গন্ডগোল।  পুলিশকে নিশানা করে পাথর বৃষ্টি। দলে দলে উন্মত্ত জনতা কার্যত পুলিশকে তাড়া করে। এর জেরে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়। সূত্রের খবর, রেজিনগরের বাস স্ট্যান্ড এলাকায় শনিবার দীর্ঘক্ষণ অবরোধ চলছিল। সেই অবরোধ তুলতে গিয়েছিল পুলিশ। আর তখনই শুরু হয়ে যায় অশান্তি। ভয়াবহ অবস্থা।

ক্রমেই বিগড়ে যেতে থাকে পরিস্থিতি। স্থানীয় সূত্রে খবর, প্রায় দুঘণ্টা ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে রেখেছিলেন তারা। এর জেরে দীর্ঘ যানজট তৈরি হয়। বহু মানুষ সমস্যায় পড়ে যান। এনিয়ে হস্তক্ষেপ করেছিল পুলিশ। আর তখনই পুলিশকে লক্ষ্য করে শুরু হয় ইট বৃষ্টি। পুলিশ কোনওরকমে ঢাল দিয়ে মাথা বাঁচানোর চেষ্টা করে। বিক্ষোভকারীদের তাড়ায় ছুটতে শুরু করে পুলিশ। বোমাবাজিও হয় বলে অভিযোগ। এরপর পুলিশ কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে জনতাকে ছত্রভঙ্গ করে।

সূত্রের খবর, গোটা ঘটনায় ১২জন পুলিশ জখম হয়েছেন। তাঁদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে শুক্রবার থেকেই মুর্শিদাবাদের বিভিন্ন এলাকায় অশান্তি ছড়িয়েছিল। এরপর জেলার একাধিক জায়গায় প্রশাসনের তরফে ইন্টারনেট পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়। কিন্তু তারপরেও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে এদিন হিমসিম খেল পুলিশ। 

বন্ধ করুন