বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Ramkrishna Mission Attacked: গভীর রাতে শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা, সন্ন্যাসীদের নিগ্রহের অভিযোগ

Ramkrishna Mission Attacked: গভীর রাতে শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা, সন্ন্যাসীদের নিগ্রহের অভিযোগ

গভীর রাতে শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা, সন্ন্যাসীদের নিগ্রহের অভিযোগ

আশ্রম কর্তৃপক্ষ পুরো ঘটনার বিবরণ দিয়ে ভক্তিনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ওই ঘটনায় শাসক দলের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি।

শিলিগুড়িতে এবার রামকৃষ্ণ মিশনের জমি এবং সম্পত্তি দখল করার চেষ্টার অভিযোগ উঠল জমি মাফিয়াদের বিরুদ্ধে। রবিবার গভীর রাতে শিলিগুড়ির সেবক রোডের পাশে শালুগাড়ায় অবস্থিত রামকৃষ্ণ মিশনের ‘সেবক হাউস’-এ ওই ঘটনা ঘটেছে। জমি মাফিয়ারা রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীদের মারধর করে বলেও অভিযোগ। বিজেপির দাবি, এই হামলার সঙ্গে যুক্ত তৃণমূল।

আরও পড়ুন: অনুপ্রবেশকারীদের নিমন্ত্রণ করে নিয়ে আসে আর বাঙালিদের ঘেন্না করে তৃণমূল: মোদী

পড়তে থাকুন: দিকে দিকে প্রতিবাদ, ‘ও একটা পাগলি’ মমতাকে বললেন ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী

জানা গিয়েছে, শিলিগুড়ির সেবক রোডের পাশে শালুগাড়ায় অবস্থিত সেবক হাউসটি এক ভক্ত রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষকে দান করেছিলেন। দীর্ঘদিন ধরেই ওই জায়গায় বসবাস করে আসছেন রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসী আবাসিকরা। অভিযোগ, রবিবার রাতে এলাকার এক জমি মাফিয়া প্রায় ত্রিশ চল্লিশ জন দুষ্কৃতী নিয়ে সন্ন্যাসীদের ওপর হামলা চালায়। দুষ্কৃতীদের সঙ্গে ছিল আগ্নেয়াস্ত্র ও অন্যান্য ধারালো অস্ত্র। রামকৃষ্ণ মিশনের ওই কেন্দ্রে ঢুকে সেটির দখল নেওয়ার চেষ্টা দুষ্কৃতীরা। নিরাপত্তারক্ষী ও সেখানে বসবাসকারী আশ্রমিকদের প্রাণনাশের হুমকি দিয়ে বাড়ি ছেড়ে দিতে বলে তারা। হামলাকারীরা সিসিটিভি ক্যামেরা ভেঙে ফেলার পাশাপাশি সকলের মোবাইল ফোনও ছিনতাই করে নিয়ে যায় বলে অভিযোগ। সেই সঙ্গে কয়েকজন আশ্রমিককে অপহরণ করে নিয়ে যায় তারা।

আশ্রম কর্তৃপক্ষ পুরো ঘটনার বিবরণ দিয়ে ভক্তিনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ওই ঘটনায় শাসক দলের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি।

আরও পড়ুন: হিন্দুদের ওপর আক্রমণ হলে চুপ করে থাকব না, ঈশ্বর ওনাকে চৈতন্য দিন: কার্তিক মহারাজ

শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ এই ঘটনায় করা ভাষায় নিন্দা করে বলেন, ‘অত্যন্ত লজ্জার বিষয়। একদিকে মুখ্যমন্ত্রী রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সংঘ ও ইসকনের মতো প্রতিষ্ঠানকে অপমান করবেন। বঙ্গীয় ইমামদের দিয়ে তৃণমূল কংগ্রেসের ভোটভিক্ষা করবে। আর তৃণমূলের দুষ্কৃতীরা রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে তাদের খুন করার হুমকি দেবে এটা চলতে পারে না। পুলিশ বলছে জমিটির মালিকানা নিয়ে বিবাদ রয়েছে। যদি ধরেও নিই রয়েছে, তাহলে কি সন্ন্যাসীদের বন্দুক দেখিয়ে প্রাণনাশের হুমকি দেওয়া যায়?’ ঘটনার নিন্দা করেছেন শিলিগুড়ির মেয়র গৌতম দেবও।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

নবান্নে অভিষেকের মা, তারপরই ‘শান্তিনিকেতনে’ তৃণমূল সেনাপতির সঙ্গে দেখা মমতার রাজভবনের বদলে মমতা বা অভিষেকের বাড়ির সামনে ধরনার প্রস্তাব দিতে পারেন শুভেন্দু মাত্র ৫২ বছরে প্রয়াত ভারতের প্রাক্তন পেসার জনসন, শোকপ্রকাশ কুম্বলের খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার

T20 WC 2024

খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.