বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৬ হাজার, রবিবার আক্রান্ত আরও ৩৯৮৩ জন
ধর্মতলার নিউ মার্কেটে পুজোর কেনাকাটা। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
ধর্মতলার নিউ মার্কেটে পুজোর কেনাকাটা। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৬ হাজার, রবিবার আক্রান্ত আরও ৩৯৮৩ জন

  • শুধু উত্তর ২৪ পরগনা জেলার ১৭ জন এদিন মারা গিয়েছেন। কলকাতায় মৃতের সংখ্যা ১৩। গত কয়েকদিনের মতো এদিনও কমেছে সুস্থতার হার।

‌একদিনে করোনা সংক্রমণে ফের রেকর্ড পশ্চিমবঙ্গ। রবিবার রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯৮৩ জন‌। গত ২৪ ঘণ্টায় মোট ৬৪ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। রাজ্যে মৃতের সংখ্যা এদিন ৬ হাজার ছাড়িয়ে ৬০৫৬–তে দাঁড়িয়েছে। শুধু উত্তর ২৪ পরগনা জেলার ১৭ জন এদিন মারা গিয়েছেন। কলকাতায় মৃতের সংখ্যা ১৩। গত কয়েকদিনের মতো এদিনও কমেছে সুস্থতার হার। রবিবার রাজ্যে সুস্থতার হার ছিল ৮৭.‌৫৫ শতাংশ।

এদিকে, দিনের পর দিন কমছে দৈনিক সুস্থতার সংখ্যা। শুক্রবার ৩১৯৪ জন সুস্থ হয়েছেন, শনিবার করোনা জয় করেছেন ৩১৮৩ জন। সেই জায়গায় রবিবার করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন মাত্র ৩১১৩ জন। এদিন পর্যন্ত রাজ্যে মোট অ্যাকটিভ কেস রয়েছে ৩৩ হাজার ৯২৭টি। রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২১ হাজার ৩৬ জন এবং সুস্থ হয়েছেন ২ লক্ষ ৮১ হাজার ৫৩ জন। গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৫২০টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়েছে। যার মধ্যে ৮.‌০৪ শতাংশ পজিটিভ।

এদিনও সংক্রমণ ও সুস্থতার দিক থেকে এদিয়ে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। এদিন কলকাতার ৮১৩ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়েছেন ৭৮৭ জন। উত্তর ২৪ পরগনায় এদিন মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৩৮ জন আর ৬৪৮ জন সুস্থ হয়ে উঠেছেন। এর পাশাপাশি গত কয়েকদিনের তুলনায় দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়ায় বেড়েছে সংক্রমণের হার। এদিন হাওড়ায় করোনা আক্রান্ত ৭ জনের মৃত্যু হয়েছে।

বন্ধ করুন