বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sagardighi By-Election: ভোটের ৪৮ ঘণ্টা আগে সাগরদিঘি থানার ওসিকে সরালো নির্বাচন কমিশন

Sagardighi By-Election: ভোটের ৪৮ ঘণ্টা আগে সাগরদিঘি থানার ওসিকে সরালো নির্বাচন কমিশন

মুর্শিদাবাদের সাগরদিঘি থানা। (ফেসবুক)

উপনির্বাচন হলেও নিরাপত্তা ব্যবস্থায় কোনও ফাঁক রাখতে চাইছে না কমিশন। প্রতিটি বুথেই থাকছে সিসি ক্যামেরা। লাইভ ওয়েব কাস্টিং-এর ব্যবস্থা থাকছে।

ভোটগ্রহণের ৪৮ ঘণ্টা আগে সাগরদিঘি থানার ওসি বিশ্বজিৎ সরকারকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন। শুক্রবার কমিশনের পক্ষ থেকে রাজ্য সরকারকে চিঠি পাঠানো হয়েছে। সেই চিঠিতে বলা হয়েছে দ্রুত সাগরদিঘি থানার ওসিকে সরিয়ে সেই জায়গায় জেলার বাইরের নতুন কোনও অফিসারকে নিয়োগ করতে হবে। কেন ওসিকে সরিয়ে দেওয়া হল চিঠিতে সে ব্যাপারে কোনও কারণ উল্লেখ করেনি নির্বাচন কমিশন

উপনির্বাচন হলেও নিরাপত্তা ব্যবস্থায় কোনও ফাঁক রাখতে চাইছে না কমিশন। প্রতিটি বুথেই থাকছে সিসি ক্যামেরা। লাইভ ওয়েব কাস্টিং-এর ব্যবস্থা থাকছে। এ ছাড়া দিল্লির অফিস থেকে বুথের উপর সরাসরি নজর রাখবেন জাতীয় নির্বাচন কমিশনের কর্তারা। ইতিমধ্যেই সাগরদিঘিতে ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল। আরও ১২ কোম্পানি বাহিনী আসছে বলে জানা গিয়েছে। অর্থাৎ মোট ৩০ কোম্পানি বাহিনী দিয়ে নির্বাচন পরিচালনা করা হবে। মোট ২৪৭টি বুথ রয়েছে মুর্শিদাবাদের সাগরদিঘিতে। এই সব কটি বুথে চালানো হবে কড়া নজরদারি।

ভোট যত এগিয়ে এসেছে বেড়েছে রাজনৈতিক চাপানউতোর। বিরোধীদের অভিযোগ বহিরাগতদের এনে এলাকায় আশ্রয় দেওয়া হচ্ছে। তৃণমূল আশ্রিত দুষ্কতীরা এলাকায় গিয়ে মানুষকে ভয় দেখাচ্ছে। যদিও শাসকদল এই অভিযোগ অস্বীকার করেছে। জনসমর্থন না থাকায় এমন অভিযোগ করছে বিরোধীরা বলে দাবি করেছে তৃণমূল।

এই উপনির্বাচনের পর্যবেক্ষক হিসাবে রয়েছেন, আইএএস অফিসার ই রবীন্দ্রন। তিনি শীঘ্রই রাজ্য আসবেন। এছাড়া পুলিশ পর্যবেক্ষক হিসাবে থাকছেন ওমপ্রকাশ ত্রিপাঠী।

তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সুব্রত সাহার মৃত্যুতে মুর্শিদাবাদের সাগরদিঘি আসনে উপনির্বাচন হচ্ছে। এই নির্বাচনে তৃণমূলের প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়। বিজেপির প্রার্থী দিলীপ সাহা এবং বাম-কংগ্রেস জোটের প্রার্থী বায়রন বিশ্বাস।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন ২ মার্চ অবধি ভাগ্যবান থাকবে ৩ রাশি, শুক্রর কৃপায় প্রেমজীবনে আসবে সুখ, বাড়বে বৈভব BJPকে আটকাতে সন্দেশখালিতে রাজনৈতিক ১৪৪ ধারা জারি হয়েছে: সুকান্ত বেবিবাম্প নিয়ে মারামারি! আর্টিকেল ৩৭০ শনিবার ব্যবসা করে ৭.৫ কোটির, ২ দিনের আয় কত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.