বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Ramkrishna mission under attack: জমি রামকৃষ্ণ মিশনেরই, মহারাজের বিরুদ্ধে দায়ের অভিযোগ ভুয়ো, মেনে নিল মমতার পুলিশ

Ramkrishna mission under attack: জমি রামকৃষ্ণ মিশনেরই, মহারাজের বিরুদ্ধে দায়ের অভিযোগ ভুয়ো, মেনে নিল মমতার পুলিশ

জমি রামকৃষ্ণ মিশনেরই, মহারাজের বিরুদ্ধে দায়ের অভিযোগ ভুয়ো, মেনে নিল মমতার পুলিশ

পুলিশ যে অক্ষয়ানন্দ মহারাজের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে তিনি আদপে প্রয়াগরাজ রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসী। ১৫ বছর ধরে প্রয়াগরাজেই রয়েছেন তিনি। এহেন সন্ন্যাসীর বিরুদ্ধে কেন শিলিগুড়িতে জমি দখলের অভিযোগ পেয়েই কড়া ধারা প্রয়োগ করা হল তা নিয়ে কোনও জবাব দিতে পারেনি পুলিশ।

শিলিগুড়ির শালুগাড়ায় যে বাড়িতে সন্ন্যাসীদের ওপর হামলা হয়েছিল তার মালিক রামকৃষ্ণ মিশনই। বুধবার সাংবাদিক বৈঠক করে একথা স্বীকার করল শিলিগুড়ি কমিশনারেটের পুলিশ। এদিন সাংবাদিক বৈঠকে শিলিগুড়ির ডেপুটি পুলিশ কমিশনার দীপক সরকার কার্যত স্বীকার করে নেন, রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীদের বিরুদ্ধে ভুয়ো মামলায় জামিন অযোগ্য ধারা প্রয়োগ করেছে ভক্তিনগর থানা।

আরও পড়ুন: রাবণের রাজত্বে সাধুদের ওপর তো হামলা হবেই: সুকান্ত মজুমদার

পড়তে থাকুন: প্রধানমন্ত্রীর উদ্বেগ প্রকাশের ২৪ ঘণ্টা পরেও রামকৃষ্ণ মিশনে হামলা নিয়ে কিছু জানেনই না মমতা

গত ১৯ মে রাতে শিলিগুড়ির শালুগাড়ায় রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা চালায় প্রদীপ রায় নামে এক দুষ্কৃতী। জনা ৪০ গুন্ডা ও আগ্নেয়াস্ত্র নিয়ে মহারাজাদের নিগ্রহ করে সে। মিশনের আবাসিকদের অপহরণ করে নিয়ে যায় বলে অভিযোগ। এর পর ভক্তিনগর থানায় অভিযোগ জানায় রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষ। তার দেড় ঘণ্টা পরে পালটা মহারাজদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করে প্রদীপ। সেই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার স্বামী অক্ষয়ানন্দ মহারাজের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করে ভত্তিনগর থানার পুলিশ।

বুধবার সাংবাদিক বৈঠকে শিলিগুড়ির ডেপুটি কমিশনার জানান, ওই জমি মালিকানা দাবি করে প্রদীপ রায় যা বলছে তা মিথ্যা। প্রদীপের দাবি, ওই জমি টুকা সিং নামে এক নিঃসন্তান ব্যক্তির। সেখানে থাকতেন তার মা বিদ্যেশ্বরী রায়। সেই সূত্রে জমি প্রদীপের প্রাপ্য। কিন্তু আদালতের নথি বলছে, জমিটি টুকা সিং বিক্রি করে দিয়েছিলেন হরদয়াল সিং গিল নামে এক ব্যক্তির কাছে। তাঁর কাছ থেকে জমিটি কেনেন এসকে রায় নামে এক ব্যক্তি। তিনি দানপত্র করে জমি ও সম্পত্তি রামকৃষ্ণ মিশনকে দেন। ফলে জমি যে রামকৃষ্ণ মিশনেরই তা প্রমাণিত।

আরও পড়ুন: যখন তখন হামলা হতে পারে, আশ্রম ও স্কুলে কেন্দ্রীয় নিরাপত্তা চাইলেন কার্তিক মহারাজ

ওদিকে পুলিশ যে অক্ষয়ানন্দ মহারাজের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে তিনি আদপে প্রয়াগরাজ রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসী। ১৫ বছর ধরে প্রয়াগরাজেই রয়েছেন তিনি। এহেন সন্ন্যাসীর বিরুদ্ধে কেন শিলিগুড়িতে জমি দখলের অভিযোগ পেয়েই কড়া ধারা প্রয়োগ করা হল তা নিয়ে কোনও জবাব দিতে পারেনি পুলিশ। রামকৃষ্ণ মিশনের অভিযোগের পর প্রদীপ রায় পালটা অভিযোগ করতে থানায় এলেও কেন তার বিরুদ্ধে পদক্ষেপ করা হল না তা নিয়েও কোনও গ্রহণযোগ্য জবাব দিতে পারেননি ওই পুলিশ আধিকারি। শুধুমাত্র জানিয়েছেন, ভুয়ো মামলা হলে আইন মেনে পদক্ষেপ করা হবে।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

অবসাদে ভুগছেন? এই যোগাসনগুলি করুন, ফল পাবেন ম্যাজিকের মতো আর জেলে রাখা গেল না কেজরিওয়ালকে, আবগারি দুর্নীতি মামলায় পেলেন জামিন আপনি নাকি ইউক্রেনের যুদ্ধ থামিয়ে দেন আর নিটের বেলায়…মোদীকে তীব্র খোঁচা রাহুলের ডার্কনেটে ছড়িয়ে পড়েছিল UGC-NET পরীক্ষার প্রশ্নপত্র, দাবি শিক্ষামন্ত্রীর আগামিকাল কেমন কাটবে? শুক্রবারে ভাগ্যের সাহায্য পাবেন? জানুন ২১ জুনের রাশিফল ‘নৈতিক দায়’ স্বীকার করেও NEET বিতর্কে NTA-র ঘাড়ে বন্দুক রাখল সরকার, বাতিল হবে? ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার ডায়মন্ডহারবারে ববিকে শোকজ সুকান্তর, বিতর্ক বিজেপির অন্দরেই, কী বললেন শুভেন্দু? আন্তর্জাতিক যোগ দিবসে করুন এই ৪টি ব্যায়াম, ডায়াবিটিস থাকবে বশে নাক-মুখ দিয়ে রক্ত ঝড়ছে, বুকেও দগদগে ক্ষত, একী হাল প্রিয়াঙ্কার

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.