বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বালুরঘাট বিমানবন্দরের ছাড়পত্র মিলতে পারে, নতুন আশায় জেলাবাসী
বালুরঘাট বিমানবন্দরের ছাড়পত্র নিয়ে নতুন আশায় বুক বাঁধছেন জেলাবাসী (ছবিটি প্রতীকী : রয়টার্স) (REUTERS)
বালুরঘাট বিমানবন্দরের ছাড়পত্র নিয়ে নতুন আশায় বুক বাঁধছেন জেলাবাসী (ছবিটি প্রতীকী : রয়টার্স) (REUTERS)

বালুরঘাট বিমানবন্দরের ছাড়পত্র মিলতে পারে, নতুন আশায় জেলাবাসী

  • জেলা প্রশাসন সূত্রে খবর, গত বছর ডিসেম্বর মাসের মাঝামাঝি এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার কর্তারা ও রাজ্য প্রশাসনের আধিকারিকরা বালুরঘাট বিমানবন্দর পরিদর্শন করেছিলেন।

বালুরঘাট বিমানবন্দর থেকে বিমান চলাচলের ছাড়পত্র মিলতে পারে দ্রুত। এনিয়ে নানা মহলে আলোচনা শুরু হয়েছে। নতুন করে আশায় বুক বাঁধছেন জেলাবাসী। ইতিমধ্যেই এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার তরফ বালুরঘাট বিমানবন্দরে পরিদর্শন করা হয়েছে। তার ভিত্তিতেই এবার দ্রুত চূড়ান্ত ছাড়পত্র আসতে পারে বলে আশা করছেন জেলাবাসীর একাংশ। জেলার প্রশাসনিক মহলেও এনিয়ে আলোচনা শুরু হয়েছে। এমননকী এই ছাড়পত্র দ্রুত আসতে পারে বলেও বিভিন্ন মহল থেকে দাবি করা হচ্ছে। তবে জেলা প্রশাসন সূত্রে খবর, লিখিতভাবে এখনও কিছু আসেনি। তবে এনিয়ে নতুন বছরে খুশির হাওয়া দক্ষিণ দিনাজপুরে। 

 

জেলা প্রশাসন সূত্রে খবর, গত বছর ডিসেম্বর মাসের মাঝামাঝি এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার কর্তারা ও রাজ্য প্রশাসনের আধিকারিকরা বালুরঘাট বিমানবন্দর পরিদর্শন করেছিলেন। তবে জেলা প্রশাসন সূত্রে খবর এর আগেও একাধিকবার বালুরঘাট বিমানবন্দর পরিদর্শন করেছেন এয়ারপোর্ট অথরিটির কর্তারা। এর আগে ২০১৭ সালের ১৩ই সেপ্টেম্বর বালুরঘাট বিমানবন্দরের নানা দিক খতিয়ে দেখেছিলেন এয়ারপোর্ট অথরিটি। এরপর বকেয়া কাজ দ্রুত শেষ করার ব্যাপারে জানানো হয়। পরে ২০১৮ সালের ১৬ই মার্চ ফের বালুরঘাট বিমানবন্দর পরিদর্শন করেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার প্রতিনিধিরা। সেবারও কথা হয়েছিল পয়লা বৈশাখে খোলা হবে বিমানবন্দরের দরজা। কিন্তু তা শেষ পর্যন্ত হয়নি। 

এরপরেও এনিয়ে টানাপোড়েন চলতে থাকে। ফের গত ডিসেম্বরে বিমানবন্দর পরিদর্শন করেছেন এয়ারপোর্ট অথরিটির কর্তারা। তবে সূত্রের খবর এবার লাইসেন্স পাওয়ার ক্ষেত্রে অনেকটাই কাজ এগিয়ে গিয়েছে। তবে সবদিক যথাযথভাবে সম্পন্ন করে বাংলার প্রান্তিক জেলা দক্ষিণ দিনাজপুর থেকে কবে উড়বে উড়ান তা নিয়েই দিন গুণছেন জেলাবাসী।

 

বন্ধ করুন