বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Paschim Bardhaman: প্রজেক্টের খাতা জমা দিতে বলায় আক্রোশে শিক্ষকের বাইক জ্বালিয়ে দিল ছাত্ররা
শিক্ষকের বাইকে আগুন ধরিয়ে দিল ছাত্ররা। 

Paschim Bardhaman: প্রজেক্টের খাতা জমা দিতে বলায় আক্রোশে শিক্ষকের বাইক জ্বালিয়ে দিল ছাত্ররা

  • শিক্ষকের অভিযোগ, যে সমস্ত ছাত্ররা এই ঘটনা ঘটিয়েছে তারা সকলে দ্বাদশ শ্রেণির এবং প্রত্যেকের বয়স ১৭ বছরের আশেপাশে। গতকাল বাইকটি স্কুলের পার্কে থাকার সময় তারা আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ। তিনি জানান, বাইকে আগুন লাগার পর তা নিয়ন্ত্রণে আনা গেলেও বাইকটি সম্পূর্ণ পুড়ে ভস্মীভূত হয়ে গিয়েছে।

প্রজেক্টের খাতা জমা দিতে বলেছিলেন শিক্ষক। সেই আক্রোশে শিক্ষকের বাইকই পুড়িয়ে দিল ছাত্ররা। এমনই অভিযোগ উঠেছে পশ্চিম বর্ধমানের চিত্তরঞ্জন দেশবন্ধু বিশ্ববিদ্যালয়ে। ঘটনায় ৭ ছাত্রের বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছেন ওই শিক্ষক। মঙ্গলবার এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়।

আরও পড়ুন: 'ক্যানসার আক্রান্ত রাস্তায়, আমি চেয়ারে!' সোমার চাকরি নিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়

আক্রান্ত শিক্ষকের নাম অবনী কুমার বেরা। শিক্ষকের অভিযোগ, যে সমস্ত ছাত্ররা এই ঘটনা ঘটিয়েছে তারা সকলে দ্বাদশ শ্রেণির এবং প্রত্যেকের বয়স ১৭ বছরের আশেপাশে। গতকাল বাইকটি স্কুলের পার্কে থাকার সময় তারা আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ। তিনি জানান, বাইকে আগুন লাগার পর তা নিয়ন্ত্রণে আনা গেলেও বাইকটি সম্পুর্ণ পুড়ে ভস্মীভূত হয়ে গিয়েছে। ঘটনার খবর পেয়ে এলাকায় পৌঁছয় পুলিশ। শিক্ষক জানিয়েছেন, ছাত্ররা মাহিজাম এবং চিত্তরঞ্জনের বাসিন্দা। অভিযুক্ত ছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের কাছে অনুরোধ জানিয়েছেন ওই শিক্ষক।

শিক্ষকের অভিযোগ, তিনি ওই ছাত্রদের প্রজেক্টের খাতা জমা দিতে বলেন। কিন্তু অভিযুক্ত পড়ুয়ারা তাতে আপত্তি জানায়। তারা জানিয়ে দেয়, বুধবারের আগে খাতা জমা দেবে না। এই নিয়ে তাদের বকাবকি করেছিলেন ওই শিক্ষক। এরপরেই ওই ছাত্ররা তার বাইকে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। স্কুলের গার্ড পুরো বিষয়টি দেখেছেন। আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলকে ডাকা হয়। শিক্ষকের অভিযোগ, এর আগেও পড়ুয়ারা স্কুলের পাঁচিল এবং সিসিটিভি ক্যামেরা ভেঙেছিল। এমনকি ইংরেজি বিষয়ে কম নম্বর পাওয়ার জন্য শিক্ষকের উপরও হামলা চালিয়েছিল বলে অভিযোগ। অন্যদিকে, তাদের অভিভাবকদের ডাকা হলেও তারা স্কুলে আসেনি বলে জানান শিক্ষক।

বন্ধ করুন