বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Abhishek Banerjee: পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, অভিষেকের গাড়ি আটকে তৃণমূলের বিক্ষোভ

Abhishek Banerjee: পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, অভিষেকের গাড়ি আটকে তৃণমূলের বিক্ষোভ

অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজস্ব ছবি

এদিন সাততারি এলাকায় তৃণমূলের পতাকা নিয়ে কিছু মানুষ অভিষেকের গাড়ি আটকে বিক্ষোভ করেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তাঁরা নালিশ জানাবেন বলে স্লোগান তোলেন। এরপর অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেই গাড়ি থেকে বেরিয়ে আসেন।

নবজোয়ার কর্মসূচিকে কেন্দ্র করে জেলায় জেলায় ঘুরছেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ বৃহস্পতিবার মালদা জেলায় রয়েছেন অভিষেক। সেখানে একটি জনসভায় যাওয়ার পথে তাঁর গাড়ি আটকে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। মানিকচক থেকে মোথাবাড়ি দিকে যাচ্ছিলেন অভিষেক। সেই সময় গ্রামবাসীরা অভিষেকের কনভয় আটকে পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সোচ্চার হন। এরপরেই গাড়ি থেকে নেমে অভিষেক গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন। তাদের অভিযোগ শোনার পর মালদা জেলা নেতৃত্বকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন।

জানা গিয়েছে, এদিন সাততারি এলাকায় তৃণমূলের পতাকা নিয়ে কিছু মানুষ অভিষেকের গাড়ি আটকে বিক্ষোভ করেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তারা নালিশ জানাবেন বলে স্লোগান তোলেন। এরপর অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেই গাড়ি থেকে বেরিয়ে আসেন। তিনি স্থানীয়দের সঙ্গে কথা বলেন। কেন তারা বিক্ষোভ দেখাচ্ছেন? কী অভিযোগ রয়েছে? সে বিষয়টি তাদের কাছে জানতে চান। স্থানীয়রা বিনোদপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান আমিন মিঞার বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন। তাদের অভিযোগ, গ্রাম পঞ্চায়েত প্রধান বিভিন্ন গ্রামীণ প্রকল্প দেওয়ার নাম করে কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছেন। স্থানীয় এক বাসিন্দার অভিযোগ, বিনোদপুর গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় গাছ লাগানোর নাম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন পঞ্চায়েত প্রধান। অথচ এলাকায় কোনও গাছ লাগানো হয়নি। গ্রাম পঞ্চায়েত প্রধানের মধ্যে মদতে সেই টাকা আত্মসাৎ করা হয়েছে বলে অভিযোগ।

প্রসঙ্গত, এর আগেও পূর্ব মেদিনীপুরের কাঁথিতে গিয়ে গ্রামবাসীদের কাছ থেকে এই ধরনের অভিযোগ পেয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তখন তিনি পঞ্চায়েত সদস্যসহ বেশ কয়েকজনকে মঞ্চ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। যদিও এদিন এই ধরনের কোনও ব্যবস্থা নেওয়ার কথা জানা যায়নি।

প্রসঙ্গত, জনসংযোগ বাড়াতে জেলা জেলায় নবজোয়ার কর্মসূচি করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ ১০ তম দিনে তিনি মালদায় রয়েছেন। সকালে মানিকচক এলাকায় একটি সভা করেন। সেখান থেকে কালিয়াচকের মোথাবাড়ি চৌমাথা মোড়ে জনসভা করেন। সেই সভায় যাওয়ার আগেই তার পথ আটকে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.