বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গায়ে ডোরাকাটা, তিস্তার ৮০ কেজি মাছের সঙ্গে সেলফি তুলতে হুড়োহুড়ি, দাম কত উঠল?

গায়ে ডোরাকাটা, তিস্তার ৮০ কেজি মাছের সঙ্গে সেলফি তুলতে হুড়োহুড়ি, দাম কত উঠল?

তিস্তার এই অদ্ভূত দর্শন মাছ দেখতে ভিড় জমে যায়।

অদ্ভূত দেখতে মাছটি। জামাইষষ্ঠীর আগে ধরা পড়ল তিস্তা নদী থেকে। বিশাল আকৃতির মাছ মোটা টাকায় বিক্রি হল। 

রাত পোহালেই জামাইষষ্ঠী। আর তার আগের দিনই জলপাইগুড়ির তিস্তা নদী থেকে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল বিশাল আকৃতির মাছ। স্থানীয় এলাকায় মাছটি বাঘারি মাছ নামেই পরিচিত। তবে কেউ কেউ একে মিলিটারি মাছ বলেও ডাকে। আসলে গায়ের দাগ থেকেই এটি এই নামে পরিচিত। এদিন ময়নাগুড়ি বাজারে মাছটি কাটা হয়। মাছের ওজন প্রায় ৮০ কেজি। 

এদিকে মাছ কেনার তুলনায় মাছ দেখার ভিড়টাই এদিন বেশি। মাছের সঙ্গে সেলফি তোলার জন্যও এদিন হুড়োহুড়ি পড়ে যায়। মাছটি বিক্রি হয়েছে প্রায় ৩৬ হাজার টাকায়

স্থানীয় সূত্রে খবর, দোমোহনী পুরাতন বাজার এলাকার বাসিন্দা বাসু দাস ও ভীম দাস দুজনে এদিন মাছ ধরতে তিস্তায় যান। দোমোহনী রেল ব্রিজের কাছে তাঁরা জাল তুলতে গিয়ে দেখেন বেশ ভারী। এদিকে কোনওভাবে তাঁরা জাল টেনে তুলতে পারছিলেন না। তবে শেষ পর্যন্ত টেনে হিঁচড়ে তাঁরা জাল টেনে তোলেন। এরপর দেখেন আদতে এটি বাঘারি মাছ। একেবারে কাঁধে করে সেই মাছ তুলে তাঁরা ময়নাগুড়ি বাজারে আনেন।

আর সেই মাছ দেখেই একেবারে হতবাক ক্রেতারা।তবে স্থানীয়দের মতে, এই ধরনের মাছ সাধারণত পাহাড়ের খাদে দেখা যায়। বৃষ্টির জলের সঙ্গে সম্ভবত এই মাছ তিস্তায় চলে এসেছে। স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম বলেন, মাছটির ওজন ৮০ কেজিরও বেশি। এরপর বাঘা তিস্তাতে আরও আছে। এটা তিস্তার ঐতিহ্য।এই মাছের গায়ে বাঘের মতো ডোরাকাটা দাগ। ইদানিং কম দেখা যায়। সামনে জামাইষষ্ঠী। এই মাছ খেতেও খুব ভালো।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালিতে ফের বিক্ষোভ মহিলাদের, সুজিত, পার্থর বিরুদ্ধে উঠল Go back স্লোগান ‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.