বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গায়ে ডোরাকাটা, তিস্তার ৮০ কেজি মাছের সঙ্গে সেলফি তুলতে হুড়োহুড়ি, দাম কত উঠল?
তিস্তার এই অদ্ভূত দর্শন মাছ দেখতে ভিড় জমে যায়।

গায়ে ডোরাকাটা, তিস্তার ৮০ কেজি মাছের সঙ্গে সেলফি তুলতে হুড়োহুড়ি, দাম কত উঠল?

  • অদ্ভূত দেখতে মাছটি। জামাইষষ্ঠীর আগে ধরা পড়ল তিস্তা নদী থেকে। বিশাল আকৃতির মাছ মোটা টাকায় বিক্রি হল। 

রাত পোহালেই জামাইষষ্ঠী। আর তার আগের দিনই জলপাইগুড়ির তিস্তা নদী থেকে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল বিশাল আকৃতির মাছ। স্থানীয় এলাকায় মাছটি বাঘারি মাছ নামেই পরিচিত। তবে কেউ কেউ একে মিলিটারি মাছ বলেও ডাকে। আসলে গায়ের দাগ থেকেই এটি এই নামে পরিচিত। এদিন ময়নাগুড়ি বাজারে মাছটি কাটা হয়। মাছের ওজন প্রায় ৮০ কেজি। 

এদিকে মাছ কেনার তুলনায় মাছ দেখার ভিড়টাই এদিন বেশি। মাছের সঙ্গে সেলফি তোলার জন্যও এদিন হুড়োহুড়ি পড়ে যায়। মাছটি বিক্রি হয়েছে প্রায় ৩৬ হাজার টাকায়

স্থানীয় সূত্রে খবর, দোমোহনী পুরাতন বাজার এলাকার বাসিন্দা বাসু দাস ও ভীম দাস দুজনে এদিন মাছ ধরতে তিস্তায় যান। দোমোহনী রেল ব্রিজের কাছে তাঁরা জাল তুলতে গিয়ে দেখেন বেশ ভারী। এদিকে কোনওভাবে তাঁরা জাল টেনে তুলতে পারছিলেন না। তবে শেষ পর্যন্ত টেনে হিঁচড়ে তাঁরা জাল টেনে তোলেন। এরপর দেখেন আদতে এটি বাঘারি মাছ। একেবারে কাঁধে করে সেই মাছ তুলে তাঁরা ময়নাগুড়ি বাজারে আনেন।

আর সেই মাছ দেখেই একেবারে হতবাক ক্রেতারা।তবে স্থানীয়দের মতে, এই ধরনের মাছ সাধারণত পাহাড়ের খাদে দেখা যায়। বৃষ্টির জলের সঙ্গে সম্ভবত এই মাছ তিস্তায় চলে এসেছে। স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম বলেন, মাছটির ওজন ৮০ কেজিরও বেশি। এরপর বাঘা তিস্তাতে আরও আছে। এটা তিস্তার ঐতিহ্য।এই মাছের গায়ে বাঘের মতো ডোরাকাটা দাগ। ইদানিং কম দেখা যায়। সামনে জামাইষষ্ঠী। এই মাছ খেতেও খুব ভালো।

বন্ধ করুন