বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রায়গঞ্জ মেডিকেল কলেজে কোভিড ওয়ার্ডে চুরি, নানা সরঞ্জাম নিয়ে চম্পট দিল চোর
রায়গঞ্জের কোভিড ওয়ার্ডে চুরি (নিজস্ব চিত্র)
রায়গঞ্জের কোভিড ওয়ার্ডে চুরি (নিজস্ব চিত্র)

রায়গঞ্জ মেডিকেল কলেজে কোভিড ওয়ার্ডে চুরি, নানা সরঞ্জাম নিয়ে চম্পট দিল চোর

  • রোগীর সংখ্যা বর্তমানে কমে যাওয়ায় ওই ওয়ার্ডে ওই রাতে কেউ ছিলেন না।

 উত্তর দিনাজপুরের রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতাল। সেখানকার কোভিড ওয়ার্ডে চুরির অভিযোগ। হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে ওয়ার্ড ফাঁকা থাকার সুযোগে কে বা কারা একেবারে কোভিড ওয়ার্ডের মধ্যে ঢুকে পড়ে। এরপর সেখানে ভাঙচুর ও লুঠপাট চালানো হয়েছে বলে অভিযোগ। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি ওয়ার্ডে থাকা ৯০টি অক্সিজেনের ফ্লো মিটার চুরি গিয়েছে। কয়েকটি ফ্লো মিটারকে ভাঙা হয়েছে। পাশাপাশি জলের পাইপ, বেসিন, চিকিৎসার অন্যান্য সরঞ্জামও ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ।

 এদিকে বাসিন্দাদের দাবি, হাসপাতালের অন্য়ান্য অংশে চুরি হলে তবু সংক্রমণের অতটা আশঙ্কা থাকে না। কিন্তু কোভিড ওয়ার্ডে চোর ঢুকলে তো সংক্রমণের আশঙ্কাও থাকে। তবে ওয়ার্ড ফাঁকা থাকায় সেই আশঙ্কা অনেকটাই কম। তবে হাসপাতালের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন। গোটা বিষয়টি রায়গঞ্জ থানায় জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

এদিকে সিসি ক্যামেরার ফুটেজও খতিয়ে দেখছে পুলিশ। কে বা কারা রাতে হাসপাতালে ঢুকেছিল সেটা দেখা হচ্ছে। পুলিশ ইতিমধ্যেই একজনকে আটক করেছে। তাকে জেরা করা হচ্ছে। এদিকে কোভিড রোগী বর্তমানে কম থাকায় ওই ওয়ার্ডটিতে রাতে কেউ ছিল না। সেই সুযোগটাই কাজে লাগিয়েছে দুষ্কৃতী। রায়গঞ্জ মেডিকেল কলেজের সহকারি অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় বলেন, ‘রায়গঞ্জ থানাকে গোটা বিষয়টি জানানো হয়েছে। তারা সিসি ক্যামেরার ফুটেজও খতিয়ে দেখছে। ’

 

বন্ধ করুন