বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সোনার গয়না-সহ চুরি কালী মন্দিরের কোটি টাকার সামগ্রী, আগুন জ্বালিয়ে বিক্ষোভ

সোনার গয়না-সহ চুরি কালী মন্দিরের কোটি টাকার সামগ্রী, আগুন জ্বালিয়ে বিক্ষোভ

শতাব্দী প্রাচীন কালীমন্দিরে দুঃসাহসিক চুরি। নিজস্ব ছবি।

প্রায় কয়েক কোটি টাকার সামগ্রী চুরি করা হয়েছে বলে দাবি স্থানীয়দের। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়।

মন্দিরের জানালা ভেঙে সোনার গয়না-সহ মূল্যবান সামগ্রী চুরি করে পালালো দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে আমডাঙার শতাব্দীপ্রাচীন করুণাময়ী কালী মন্দিরে। প্রায় কয়েক কোটি টাকার সামগ্রী চুরি করা হয়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। দোষীদের গ্রেফতারের দাবিতে রাস্তায় বিক্ষোভ দেখান এলাকাবাসীরা। ঘটনায় পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শতাব্দী প্রাচীন ওই কালীমন্দিরে কয়েক কোটি টাকার সোনার অলঙ্কার ছিল। মন্দিরের নিরাপত্তার জন্য সেখানে রয়েছে সিসিটিভি ক্যামেরা। তাছাড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থাও রয়েছে। সবসময়ের জন্য দু'জন বন্দুকধারী পুলিশকর্মী সেখানে মোতায়েন থাকেন। আমডাঙা থানাও মন্দির থেকে ঢিল ছোড়া দূরে অবস্থিত। শুধু তাই নয়, মন্দিরে নিরাপত্তার জন্য সাইরেনের ব্যবস্থাও রয়েছে। যদি কেউ ঠাকুরের গয়না স্পর্শ করে, তাহলে সাইরেন বেজে ওঠে। এত নিরাপত্তা থাকা সত্ত্বেও কীভাবে চুরি হল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দারা। মন্দির কমিটির দায়িত্বে থাকা কর্তৃপক্ষের বিরুদ্ধে চুরির অভিযোগ তুলেছেন তাঁরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মন্দিরের পাঁচিল টপকে ড্রিল দিয়ে জানলা কেটে ভিতরে প্রবেশ করে দুষ্কৃতীরা। তারপরে তারা সোনার গয়না-সহ অলঙ্কার চুরি করে চম্পট দেয়। দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে সোমবার স্থানীয় বাসিন্দারা দীর্ঘক্ষণ ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন। আগুন জ্বালিয়ে তাঁরা বিক্ষোভ দেখান। অবশেষে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চুরির ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তা নিয়ে ক্ষোভ উগরে দেন স্থানীয় বিধায়ক রফিকুর রহমান। তিনি জানান, 'মায়ের বিগ্রহ স্পর্শ করলেই সাইরেন বেজে ওঠার কথা । কিন্তু কোন কারণে সেই সাইরেন বাজেনি সেটাও খতিয়ে দেখতে হবে পুলিশকে। ' এর পরেই বিধায়কের অনুগামীরা মন্দিরের বর্তমান পরিচালন কমিটির বিরুদ্ধে মূল ফটকের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেন। গোটা ঘটনার তদন্তে নেমেছে আমডাঙা থানার পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

Java Plum: গরমে জমিয়ে জাম খাচ্ছেন! এই আশ্চর্যজনক উপকার পাবেন আন্দোলনের সন্দেশখালিতে মুক্ত বাতাস নিচ্ছে শুধু বিরোধীরা নয় শাসকদলের একাংশও ট্রাম্পের নিশানায় মেক্সিকোর ড্রাগ লর্ডরা, হোয়াইট হাউস ফিরলেই হবে বিশেষ অভিযান IPL 2024: RCB ছিটকে যেতেই বড় রেকর্ড কোহলির, ভাঙলেন ১২ বছর আগের গেইলের নজির বিমানে ঘনঘন ঝঞ্ঝার নেপথ্যেও ভিলেন জলবায়ু পরিবর্তন, ভবিষ্যতে বিপদ বাড়ার আশঙ্কা কাদের প্রেম জীবনে নতুন মোড় আসতে চলেছে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল বিদেশে পড়তে যেতে যা খরচ করেন ভারতীয়রা, অনেক বেশি ব্যয় করেন ঘুরতে গিয়ে বুদ্ধ পূর্ণিমাতে পালিত হবে বৈকাশী বিশাখম, জেনে নিন মুরুগানের এই পুজোর বিশেষত্ব রাজনৈতিক উদ্দেশ্যে ৭৭টি মুসলিম শ্রেণিকে OBC সংরক্ষণ দেওয়া গণতন্ত্রকে অপমান: HC এঁটো নিয়ে ছুঁৎমার্গ? নিম ফুলের মধুর ক্লিপে যোগ্য জবাব খুঁজে পেল নেটিজেনরা!

Latest IPL News

২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.