বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sandeshkhali police atrocity: ভুয়ো মামলা করার অভিযোগ পুলিশের বিরুদ্ধে, হাইকোর্টের দ্বারস্থ সন্দেশখালির মাম্পি

Sandeshkhali police atrocity: ভুয়ো মামলা করার অভিযোগ পুলিশের বিরুদ্ধে, হাইকোর্টের দ্বারস্থ সন্দেশখালির মাম্পি

ভুয়ো মামলা করার অভিযোগ পুলিশের বিরুদ্ধে, হাইকোর্টের দ্বারস্থ সন্দেশখালির মাম্পি

বসিরহাট আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে বুধবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন পিয়ালি দাসের আইনজীবী। তিনি বলেন, পুলিশ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে পিয়ালি দাস ও রেখা পাত্রদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। তৃণমূল কর্মীদের রক্ষা করতে পক্ষপাতদুষ্ট আচরণ করছে পুলিশ।

আত্মসমর্পণ করে জামিন চাইতে গিয়ে জেল হেফাজতে যেতে হয়েছে সোমবার। পরদিনই সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে জামিনের আবেদন করলেন সন্দেশখালির প্রতিবাদী মাম্পি দাস। মঙ্গবার তাঁর আবেদন গ্রহণ করেছে আদালত। বৃহস্পতিবার বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে আবেদনের শুনানি হবে। ওদিকে এদিন ফের সন্দেশখালি পৌঁছেছেন বিজেপি নেত্রী, আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। সন্দেশখালিতে পুলিশি নির্যাতনের বিরুদ্ধে সেখানকার বাসিন্দাদের আইনি সাহাজ্য দিতে সেখানে পৌঁছেছেন বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: একই কেন্দ্রে বিজেপির ২ প্রার্থীর মনোনয়ন, বারাসতে প্রকাশ্যে দলের গোষ্ঠীকোন্দল

পড়তে থাকুন: গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে এখনই কড়া পদক্ষেপ নয়, নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

সন্দেশখালিতে শেখ শাহজাহাঁ, শিবু হাজরা, উত্তম সরদারদের বিরুদ্ধে করা ধর্ষণের অভিযোগ ভুয়ো বলে দাবি করে এক মহিলার ভিডিয়ো সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসে। মহিলা দাবি করেন, পিয়ালি দাস ওরফে মাম্পি নামে এক বিজেপি কর্মী তাঁকে দিয়ে সাদা কাগজে সই করিয়ে ওই অভিযোগ দায়ের করিয়েছিলেন। এখন সেই ভুয়ো অভিযোগ তুলে নিতে চান তিনি। সেকথা জেনে মাম্পিরা তাঁকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করতে শোনা যায় তাঁকে। এর পরই মাম্পি, রেখা পাত্রদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে সন্দেশখালি থানার পুলিশ।

সেই মামলায় জামিনের আবেদন করে সোমবার সকালে সন্দেশখালি থানায় আত্মসমর্পণ করেন মাম্পি। কিন্তু জামিন দেওয়ার পরিবর্তে তাঁকে গ্রেফতার করে বসিরহাট আদালতে পেশ করে পুলিশ। কিন্তু আদালত জামিনের পরিবর্তে ৭ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়।

সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে বুধবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন পিয়ালি দাসের আইনজীবী। তিনি বলেন, পুলিশ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে পিয়ালি দাস ও রেখা পাত্রদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। তৃণমূল কর্মীদের রক্ষা করতে পক্ষপাতদুষ্ট আচরণ করছে পুলিশ। আবেদন গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট। আদালত সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে মামলাটির শুনানি হতে পারে।

আরও পড়ুন: 'TMC-তে ভোট দিচ্ছে, বিজেতিতে যাচ্ছে,' চতুর্থ দফা মিটতেই ইভিএম নিয়ে অভিযোগ মমতার

ওদিকে তাঁর বিরুদ্ধে পুলিশ মিথ্যা মামলা করেছে বলে দাবি করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে কোন থানায় কী কী মামলা রয়েছে তা জানতে চেয়েছেন তিনি। আদালতের কাছে নিরাপত্তা চেয়েও আবেদন করেছেন সন্দেশখালির এই প্রতিবাদী বধূ।

বুধবার সন্দেশখালি যান আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। সেখানে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে কার বিরুদ্ধে কী কী মামলা রয়েছে তা জানার চেষ্টা করেন তিনি।

 

 

বাংলার মুখ খবর

Latest News

বৃষ রাশিতে ত্রিগ্রহী যোগ, ৭ রাশির প্রেমজীবন হবে দারুণ, দেখুন সাপ্তাহিক রাশিফল অমিতাভের পথেই হাঁটলেন জ্যাকি! বিনা অনুমতিতে নাম, কণ্ঠস্বর ব্যবহারে হতে পারে জেল 'এই পাপই ডোবাবে', রামকৃষ্ণ মিশন নিয়ে মমতার বিস্ফোরক মন্তব্যে পালটা তোপ দিলীপের মুম্বই দক্ষিণ লোকসভা কেন্দ্র ২০২৪: দেওরাদের ঘাঁটিতে এবার দুই সেনার লড়াই সকালে খালি পেটে খান কিসমিস ভেজানো জল, ফল পাবেন হাতেনাতে বাংলায় করোনার নয়া প্রজাতিতে আক্রান্ত ৩০, KP.2 নিয়ে তথ্য প্রকাশ সরকারের শ্রেয়া ঘোষালের কন্ঠস্বর ফেক! সুচিত্রার চাঞ্চল্যকর দাবি, ক্ষুব্ধ গায়িকার ভক্তরা হাজারিবাগ লোকসভা কেন্দ্র: ২৬ বছর পর লড়াইয়ে নেই সিনহারা, কমল জৌলুস IPL 2024: CSK ইনিংসের প্রথম বলেই রুতুরাজকে ফিরিয়ে বিরল নজির গড়লেন ম্য়াক্সওয়েল ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের

Latest IPL News

ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.