বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Power supply disrupted in Hospital: ৩ দিন ধরে বিদ্যুৎ নেই সীমান্তবর্তী স্বাস্থ্যকেন্দ্রে, ব্যাহত চিকিৎসা পরিষেবা

Power supply disrupted in Hospital: ৩ দিন ধরে বিদ্যুৎ নেই সীমান্তবর্তী স্বাস্থ্যকেন্দ্রে, ব্যাহত চিকিৎসা পরিষেবা

৩ দিন ধরে বিদ্যুৎ নেই সীমান্তের স্বাস্থ্যকেন্দ্রে, ব্যাহত চিকিৎসা পরিষেবা

সীমান্তবর্তী এই স্বাস্থ্যকেন্দ্রের ওপর শুধু সাধারণ মানুষ নয়, বিএসএফ কর্মীরাও সম্পূর্ণভাবে নির্ভরশীল। তবে সেখানে বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার ফলে জরুরি পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা। সদ্যোজাতের জন্মানোর পর দেওয়া ভ্যাকসিন, ছোট বড় বিভিন্ন বয়সের অসুস্থ রোগীদের অক্সিজেন দেওয়া সম্ভব হচ্ছে না।

আশেপাশে কোনও হাসপাতাল নেই। শুধুমাত্র রয়েছে একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র। প্রাথমিক চিকিৎসার জন্য এই স্বাস্থ্য কেন্দ্রই হল স্থানীয়দের ভরসা। প্রসূতিদের প্রসব থেকে শুরু করে বিভিন্ন ধরনের জরুরি চিকিৎসার জন্য স্থানীয়রা এই স্বাস্থ্য কেন্দ্রের উপরেই নির্ভরশীল। কিন্তু, গত তিনদিন ধরে বিদ্যুৎহীন হয়ে রয়েছে এই স্বাস্থ্যকেন্দ্রটি। যারফলে সেখানে জরুরি পরিষেবা থেকে শুরু করে কোনও চিকিৎসা পরিষেবা না পাওয়ায় চরম সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। এমনই অবস্থা নদিয়ার সীমান্তবর্তী কৃষ্ণগঞ্জের বানপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের।

আরও পড়ুনঃ ‘আমরা গরমে থাকি, ভোটকর্মীদেরও সে কষ্ট সইতে হবে’ বুথে ঝুলল তালা, বিক্ষোভ মহিলাদের

জানা যাচ্ছে, সীমান্তবর্তী এই স্বাস্থ্যকেন্দ্রের ওপর শুধু সাধারণ মানুষ নয়, বিএসএফ কর্মীরাও সম্পূর্ণভাবে নির্ভরশীল। তবে সেখানে বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার ফলে জরুরি পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা। সদ্যোজাতের জন্মানোর পর দেওয়া ভ্যাকসিন, ছোট বড় বিভিন্ন বয়সের অসুস্থ রোগীদের অক্সিজেন দেওয়া সম্ভব হচ্ছে না। ফলে অসুস্থ রোগীকে এই হাসপাতাল থেকে ১০ থেকে ১২ কিলোমিটার দূরে কৃষ্ণগঞ্জ গ্রামীণ হাসপাতালে যেতে হচ্ছে। 

পড়ুনঃ প্রয়োজনে জেনারেটর চালিয়ে বিদ্যুৎ সরবরাহ করতে হবে, ২ সংস্থাকে নির্দেশ মন্ত্রীর

সীমান্ত লাগোয়া গ্রামগুলিতে এমনিতেই রাতের বেলায় বাড়ি থেকে খুব একটা মানুষ বের হয় না। রাতের দিকে যানবাহনও এলাকায় সেরকমভাবে পাওয়া যায় না। ফলে রাতের বেলায় কেউ অসুস্থ হয়ে পড়লে চরম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। জীবনদায়ী অক্সিজেন ও ওষুধের জন্য যেতে হচ্ছে অনেক দূরে। স্বাস্থ্যকেন্দ্রটি খোলা থাকলেও বিদ্যুৎ না থাকায় সব কাজই বন্ধ হয়ে পড়ে রয়েছে।

ইতিমধ্যেই, স্থানীয় মানুষজনের পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষও বিদ্যুৎ দফতরকে বারবার এনিয়ে জানিয়েছে। কিন্তু, তাতে সমস্যার সমাধান হয়নি। এমনকী বিদ্যুৎ না থাকার জন্য প্রসুতি বিভাগও কার্যত বন্ধ। কর্তব্যরত চিকিৎসকরাও এই দুর্দশার কথা স্বীকার করে নিয়েছেন। প্রান্তিক হাসপাতাল বলেই কি পরিষেবায় এতটা গাফিলতি? তাই নিয়ে প্রশ্ন তুলছেন রোগীর পরিজনেরা! বিদ্যুৎ পরিষেবা না থাকার স্থানীয় মানুষজন এবং রোগী পরিবারের সদস্যরা ক্ষোভ উগড়ে দেন । তারা চাইছেন দ্রুত এই সমস্যার সমাধান হোক।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

‘যতই তুমি ভুল করো…’! মাকে ছাড়ায় অহনাকে শাপ-শাপান্ত নেটপাড়ার, কী বলল দীপঙ্কর প্রথম ছবি হিট! এবার মানসী সিনহার পরিচালনায় আসছে ‘৫ নম্বর স্বপ্নময় লেন’ সামনেই লোকসভার অধ্যক্ষ পদের নির্বাচন, অতীতের ট্রেন্ড কি বজায় থাকবে এবার? অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতিতে জনজীবন বিপর্যস্ত, একাধিক গ্রাম জলের তলায়, মৃত ৩০ ‘‌আমিও মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে পারি’‌, ফের বিস্ফোরক মন্তব্য করলেন সৌমিত্র অস্থাবর সম্পত্তি ৪ কোটির বেশি,গাড়ি নেই,কত সম্পদের মালিক মানিকতলার TMC প্রার্থী? কোথায় গিয়ে কলেজে অ্যাডমিশনের জন্য আবেদন করতে হবে? রইল লাইভ লিঙ্ক 'আত্মঘাতী' দর্শনের ম্যানেজার! রেণুকা হত্যাকাণ্ডের তদন্তের মাঝেই নতুন বিপত্তি ছোট্ট একটা পুতুল বসে চেয়ারে! প্রথমবার মেয়ের মুখ দেখালেন অভিনেত্রী স্বরা ভাস্কর নুন খাওয়া কমালে কি যৌনজীবন দারুণ হবে? বিছানায় অ্যাকটিভ থাকার টিপস দিলেন চিকিৎসক

T20 WC 2024

আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.