বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dilip Ghosh: ‘কোথাও কোনও মাওবাদী নেই, ওসব টাকা তোলার জন্য নাটক’ দাবি দিলীপের
দিলীপ ঘোষ। ফাইল ছবি।

Dilip Ghosh: ‘কোথাও কোনও মাওবাদী নেই, ওসব টাকা তোলার জন্য নাটক’ দাবি দিলীপের

  • এদিন চা চক্রে যোগ দিয়ে মাওবাদী আতঙ্ক নিয়ে মন্তব্য করার পাশাপাশি বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের সিবিআই হাজিরা না দেওয়া নিয়েও মন্তব্য করেন দিলীপ ঘোষ।

মাওবাদী পোস্টার উদ্ধার এবং এক যুবককে গুলি করে ছিনতাইয়ের ঘটনায় গত কয়েক দিন ধরেই মাওবাদী আতঙ্ক ছড়িয়েছে ঝাড়গ্রামে। দুটি ঘটনায় ঝাড়গ্রামে মাওবাদীরা আবার যে সক্রিয় হয়ে উঠছে তা নিয়ে একটি আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। তবে মাওবাদী নিয়ে বিশেষ গুরুত্ব দিতে রাজি নন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। এসব নাটক করা হচ্ছে বলেই তিনি দাবি করেছেন।

আজ রবিবার সকালে পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর ষ্টেশনে চা চক্রে গিয়ে মাওবাদী প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘কিছু না সব নাটক। কোথাও কোনো মাওবাদী নেই। কেন্দ্রীয় সরকারের কাছে টাকা নেওয়ার জন্য এসব নাটক করছে। মানুষকে ভয় দেখাচ্ছে। ’ উল্লেখ্য, কিছুদিন আগেই ঝাড়গ্রামে মাওবাদী পোস্টার পড়েছিল। তারপর মাওবাদী আতঙ্কে পুলিশের কাছে নিরাপত্তা চেয়ে দ্বারস্থ হয়েছিলেন তৃণমূল নেতারা। এরই মধ্যে ঝাড়গ্রামের চন্দ্রীর মোড়ে এক যুবককে গুলি করার পর বাইক ছিনতাইয়ের অভিযোগ ওঠে। জেলার পুলিশ সুপারের যদিও দাবি, গুলি করে বাইক ছিনতাইয়ের ঘটনা পারিবারিক বিবাদের জেরে। তবে মানতে নারাজ আহত যুবক ও তাঁর পরিবার। এই ঘটনায় মাওবাদী হামলার তত্ত্বই উঠে এসেছে।

এদিন চা চক্রে যোগ দিয়ে মাওবাদী আতঙ্ক নিয়ে মন্তব্য করার পাশাপাশি বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের সিবিআই হাজিরা না দেওয়া নিয়েও মন্তব্য করেন দিলীপ ঘোষ। দিলীপ ঘোষ বলেন, ‘উনি তো আর দেশ ছেড়ে চলে যেতে পারবেন না। আজ হোক, কাল হোক সিবিআইয়ের কাছে যেতে হবে। এর আগেও যারা ভুবনেশ্বরে গিয়েছিলেন তারা অনেক নাটক করেছিলেন। কিন্তু, ওখানকার ভাত খেয়ে আসতে হয়েছিল। উনি যদি কোনও অন্যায় না করে থাকেন তাহলে সোজা গিয়ে দেখা করে সোজা কথা বলে আসা উচিত। আর যদি গন্ডগোল করে থাকেন তাহলে একদিন না একদিন ওখানে যেতেই হবে।’ এর পাশাপাশি ফের করোনার বাড়বাড়ন্ত নিয়ে সাধারণ মানুষকে সতর্ক থাকার বার্তা দিয়েছেন দিলীপ ঘোষ।

বন্ধ করুন