বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Uluberia court: প্রিজন ভ্যান থেকে নামতেই পুলিশের হাত ছাড়িয়ে পুকুরে লাফ! পরে নিজেই ধরা দিল চোর

Uluberia court: প্রিজন ভ্যান থেকে নামতেই পুলিশের হাত ছাড়িয়ে পুকুরে লাফ! পরে নিজেই ধরা দিল চোর

ধৃত সেই চোর।

ধৃত যুবকের নাম শেখ ফরিদুল। চুরির অভিযোগে গতকাল শুক্রবার শ্যামপুর থানার পুলিশ তাকে গ্রেফতার করেছিল। এরপর আজ দুপুরে তাকে মহকুমা আদালতে তোলার কথা ছিল। সেই মতোই তাকে ভ্যানে করে আদালতে নিয়ে এসেছিল পুলিশ। তখনই ঘটে বিপত্তি। ভ্যান থেকে নামার পরে পুলিশ কর্মীদের কাছ থেকে হাত ছাড়িয়ে ছুট দেয় ফরিদুল।

আদালতে তোলার কথা ছিল চুরির অভিযোগে ধৃত এক যুবককে। আদালতে এসে পুলিশ ভ্যান থেকে নামতেই পুলিশ কর্মীদের হাত ছাড়িয়ে দৌড়ে পালাল ওই চোর। নিজেকে বাঁচাতে পানা ভর্তি এক পুকুরে ঝাঁপও দিল। কিন্তু শেষ রক্ষা হল না। অবশেষে কান ধরে পুলিশের কাছে ক্ষমা চেয়ে নিজেই পুলিশ ভ্যানে উঠে পড়ল ওই চোর। এমনই ঘটনার সাক্ষী থাকল হাওড়ার উলুবেড়িয়া মহকুমা আদালত। আর সেই দৃশ্য দেখতে ভিড় জমে উৎসাহী মানুষদের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবকের নাম শেখ ফরিদুল। চুরির অভিযোগে গতকাল শুক্রবার শ্যামপুর থানার পুলিশ তাকে গ্রেফতার করেছিল। এরপর আজ দুপুরে তাকে মহকুমা আদালতে তোলার কথা ছিল। সেইমতোই তাকে ভ্যানে করে আদালতে নিয়ে এসেছিল পুলিশ। তখনই ঘটে বিপত্তি। ভ্যান থেকে নামার পরে পুলিশ কর্মীদের কাছ থেকে হাত ছাড়িয়ে ছুট দেয় ফরিদুল। আদালতের কাছেই ছিল একটি পানা ভর্তি পুকুর। নিজেকে বাঁচাতে সেখানে ঝাঁপ দেয় ফরিদুল। এদিকে তার পিছনে দৌড়াতে দৌড়াতে পৌঁছায় পুলিশও। স্থানীয়রা তা দেখতে পুকুর ঘিরে ধরেন। কিছুক্ষণের মধ্যে সেখানে পুলিশে পৌঁছায়। তবে পরিস্থিতি বেগতিক বুঝে শেষ পর্যন্ত ফরিদুল নিজেই কান ধরে পুলিশের কাছে মাফ চেয়ে নেয়। পুলিশ কর্মীদের সে নিজের ভুলের কথা স্বীকার করে। এরপরে সে নিজেই পুকুর থেকে পুলিশের ভ্যানে উঠে পড়ে।

পালানোর চেষ্টা করার ফলে ওই যুবকের বিরুদ্ধে আরও একটি ধারা যোগ করে পুলিশ। এর আগে তার বিরুদ্ধে চুরির মামলা ছিল। পালিয়ে যাওয়া চোরকে ধরতে পেরে খুশি পুলিশকর্মীরা। তবে কীভাবে এমন ঘটনা ঘটল? তা জানতে বিভাগীয় তদন্ত করা হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

বন্ধ করুন