বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bomb Blast: বল ভেবে বোমা পকেটে ভরতেই বিস্ফোরণ, উত্তর দিনাজপুরে জখম একসঙ্গে তিন কিশোর

Bomb Blast: বল ভেবে বোমা পকেটে ভরতেই বিস্ফোরণ, উত্তর দিনাজপুরে জখম একসঙ্গে তিন কিশোর

তিন কিশোরকেই রায়গঞ্জ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। নির্বাচনে সন্ত্রাসের পরিবেশ তৈরি করতেই এলাকায় বোমা মজুত করা শুরু করেছে দুষ্কৃতীরা। এই ঘটনায় এলাকায় পুলিশের নজরদারি বাড়ানো উচিত। বল ভেবে পকেটে বোমা ভরেই ডাল পারতে গাছে ওঠে এক খুদে। নিচে দাঁড়িয়ে অপেক্ষা করছিল দু’‌জন। বোমার আঘাতে ঝলসে গিয়েছে তিন শিশুর শরীরের বিভিন্ন অংশ।

বল ভেবে কিশোর পকেটে ভরে ফেলেছিল বোমা। আর তারপরই পকেটে রাখা বোমা ফেটে বিস্ফোরণ হল। তার জেরে জখম হল তিন কিশোর। এমনকী এই বোমা ফাটার জেরে ক্ষতবিক্ষত হয়েছে একজন কিশোরের গোপনাঙ্গ। তিন কিশোরকেই রায়গঞ্জ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। এই ঘটনায় এলাকায় ব্যাপক আলোড়ন পড়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে ডালখোলা থানার পুলিশ।

ঠিক কী ঘটেছে উত্তর দিনাজপুরে?‌ স্থানীয় সূত্রে খবর, ওই এলাকার একটি বাঁশঝাড়ে আজ এলাকার কয়েকজন কিশোর খড়ি কুড়োতে গিয়েছিল। তখন সেখানে পড়ে থাকা বোমাকে বল ভেবে পকেটে ভরে নেয় তারা। এরপর খড়ি কুড়োনোর সময় বোমা ফেটে গুরুতর জখম হয় তিন কিশোর। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। তবে কেমন করে সেখানে বোমা এল তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। আহত কিশোরদের তড়িঘড়ি উদ্ধার করে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, জখম তিন কিশোরদের নাম রবি ঋষি (১২), বিকাশ ঋষি (৮), সোনু ঋষি (৭)। এই তিনজন কিশোর একই পরিবারের সদস্য। উত্তর দিনাজপুরের করণদিঘির ডালখোলা থানার পাতনুর বেলবাড়ি এলাকার বাসিন্দা তারা। আজ, বৃহস্পতিবার তিন কিশোর বাড়ির কাছেই গিয়েছিল জ্বালানির কাঠ আনতে। এলাকার একটি মাঠে গোল তিনটি বস্তূ পড়ে থাকতে দেখে তারা। শিশু মন ভেবেছিল গোল জিনিস মানেই খেলার বল। বুঝতেও পারেনি কত বড় বিপদ।

ঠিক কী অভিযোগ উঠেছে?‌ আহত কিশোরদের পরিবারের অভিযোগ, বাঁশঝাড়ে বোমা তৈরি করে মজুত রাখা হয়েছিল। খড়ি কুড়োতে গেলে বোমাগুলিকে বল ভেবে পকেটে ভরে তারা। সেটি ফেটে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। দুষ্কৃতীরা বোমা বানিয়ে মজুত করে রেখেছিল। সামনেই পঞ্চায়েত নির্বাচন। এই নির্বাচনে সন্ত্রাসের পরিবেশ তৈরি করতেই এলাকায় বোমা মজুত করা শুরু করেছে দুষ্কৃতীরা। এই ঘটনায় এলাকায় পুলিশের নজরদারি বাড়ানো উচিত। বল ভেবে পকেটে বোমা ভরেই ডাল পারতে গাছে ওঠে এক খুদে। নিচে দাঁড়িয়ে অপেক্ষা করছিল দু’‌জন। বোমার আঘাতে ঝলসে গিয়েছে তিন শিশুর শরীরের বিভিন্ন অংশ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন