বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মেয়ের বিবাহ বহির্ভূত সম্পর্ক? চোপড়ায় তিন পরিবারকে একঘরে, কথা বললেই জরিমানা !
সালিশি সভা বসিয়েও নাকি সম্পর্ক জোড়া লাগানো যায়নি। ( প্রতীকী ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
সালিশি সভা বসিয়েও নাকি সম্পর্ক জোড়া লাগানো যায়নি। ( প্রতীকী ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

মেয়ের বিবাহ বহির্ভূত সম্পর্ক? চোপড়ায় তিন পরিবারকে একঘরে, কথা বললেই জরিমানা !

  • গ্রামবাসীদের একাংশ এনিয়ে সালিশি সভা করে নানা নিদান দিয়েছেন। তাঁদের একাংশের দাবি, সালিশি সভা করে সংসারের সমস্যা মেটানোর চেষ্টা হয়েছিল। কিন্তু তা সম্ভব হয়নি। তারপরেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

উত্তর দিনাজপুরের চোপড়ার কুমারটোল গ্রাম। ভয়াবহ অভিযোগ সেই গ্রামের মাতব্বরদের বিরুদ্ধে। বাড়ির মেয়ের বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে শুধু এই অভিযোগের ভিত্তিতে একটি গ্রামের তিনটি পরিবারকে কার্যত একঘরে করে রাখা হয়েছে। এমনকী ফতোয়া জারি করা হয়েছে কেউ ওই পরিবারের সঙ্গে কথা বললে তাহলে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হবে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গ্রামের বাসিন্দা বিজয় রায়, শ্যামল সরকার ও রণজিৎ চট্টোপাধ্যায়ের পরিবারকে একঘরে করে রাখা হয়েছে বলে অভিযোগ। 

এদিকে শ্যামল সরকারের মেয়েকে নিয়েই ঝামেলার সূত্রপাত। তবে তাঁর দাবি স্বামীর সঙ্গে অশান্তির কারণে ডিভোর্স হয়েছে। সেজন্য পা়ড়ার লোকজন আমাদের একঘরে করেছে। এদিকে এনিয়ে পুলিশের কাছে তারা অভিযোগ জানিয়েছিলেন। তারপরেই তাদের বাইক জ্বালিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

এদিকে বিজয় রায়ের দাবি, আমি ছোট ব্যবসায়ী। বাজারে অনেকের কাছে টাকা পাই। ওরা গিয়ে বলে আসছে তোমরা ওকে টাকা দেবে না। তাহলে তোমাদের জরিমানা হবে। আমার ব্যবসার খুব ক্ষতি হয়ে যাচ্ছে।

এদিকে গ্রামবাসীদের একাংশ এনিয়ে সালিশি সভা করে নানা নিদান দিয়েছেন। তাঁদের একাংশের দাবি, সালিশি সভা করে সংসারের সমস্যা মেটানোর চেষ্টা হয়েছিল। কিন্তু তা সম্ভব হয়নি। তারপরেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। এদিকে এনিয়ে খোঁজখবর শুরু করেছে প্রশাসন।

 

 

 

 

বন্ধ করুন