বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jhargram: ঝাড়গ্রামে হাতির হানায় প্রাণ গেল তিনজনের, শহরে ঢুকেই তাণ্ডবলীলায় আলোড়ন

Jhargram: ঝাড়গ্রামে হাতির হানায় প্রাণ গেল তিনজনের, শহরে ঢুকেই তাণ্ডবলীলায় আলোড়ন

হাতির হানায় প্রাণ গেল তিনজনের। (ANI)

জানা গিয়েছে, বুধবার রাতে কাজ সেরে সাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন এই তিনজন। তখন হাতি হামলা করে। তখন রাস্তার পাশে আড্ডা দিচ্ছিলেন কয়েকজন। হঠাৎ করেই হাতি চলে আসায় পালানোর সুযোগই পাননি তাঁরা। রাত পর্যন্ত হাতিগুলি শহরের ৮ নম্বর ওয়ার্ড মেহেরাবাঁধ এলাকায় ঘোরাঘুরি করছিল।

আবার হাতির হানায় প্রাণ গেল তিনজনের। ঝাড়গ্রামের শহরের উপকন্ঠে দাঁতাল হাতির তাণ্ডবে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। এমনকী হাতির আক্রমণে এক মহিলা–সহ তিনজনের মৃত্যু হয়েছে। ঝাড়গ্রাম শহর সংলগ্ন কন্যাডোবা এলাকায় হাতি আক্রমণ করলে এই মর্মান্তিক ঘটনা ঘটে। এই হাতির আক্রমণের জেরে মৃত্যু হয় এক যুবকের। বাকি দু’‌জনকে ঝাড়গ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মৃত বলে ঘোষণা করা হয়। এখানের ১৬ নম্বর ওয়ার্ড বেনাগেড়িয়া এলাকায় মহিলার উপর আক্রমণ হয়।

ঠিক কী ঘটেছে ঝাড়গ্রামে?‌ হাতির আক্রমণ ঘটেছে বুধবার বেশি রাতে। দুটি হাতি তাণ্ডব চালায় এই ঝাড়গ্রাম এলাকায়। এই হাতির দলে একটি শাবকও ছিল। ঝাড়গ্রাম শহরে তিনজনের হাতির হামলায় মৃত্যুর ঘটনায় আলোড়ন পড়ে গিয়েছে। এই ঘটনাটি বন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদার নিজস্ব বিধানসভা এলাকাতেই ঘটেছে।

হাতির হানায় কাদের মৃত্যু হল?‌ বন দফতর সূত্রে খবর, মৃতদের নাম ভূষণ মাহাতো, রামেশ্বর বাস্কে এবং দেবী মণ্ডল। ঝাড়গ্রাম শহরের দাঁতাল হাতির তাণ্ডবে তিনজনের মৃত্যু হয়েছে। আর আহত হয়েছেন আরও তিনজন। এদের মধ্যে দু’‌জনের অবস্থা আশঙ্কাজনক। ১৬ নং ওয়ার্ড সংলগ্ন এলাকার শিরিস পোলের কাছে ঘটনাটি ঘটে। দুটি দলছুট হাতির সঙ্গে একটি বাচ্চাও ছিল। তারাই হামলা চালায়।

কী করে এই ঘটনা ঘটল?‌ জানা গিয়েছে, বুধবার রাতে কাজ সেরে সাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন এই তিনজন। তখন হাতি হামলা করে। তখন রাস্তার পাশে আড্ডা দিচ্ছিলেন কয়েকজন। হঠাৎ করেই হাতি চলে আসায় পালানোর সুযোগই পাননি তাঁরা। রাত পর্যন্ত হাতিগুলি শহরের ৮ নম্বর ওয়ার্ড মেহেরাবাঁধ এলাকায় ঘোরাঘুরি করছিল।

বন্ধ করুন