বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Islampur: বাড়ির ছাদ ঢালাই করতে গিয়ে ১১ হাজার ভোল্টেজের জোরালো ঝটকা, আহত ৩ রাজমিস্ত্রি
১১০০০ ভোল্টেজ বিদ্যুতের তার। প্রতীকী ছবি।
১১০০০ ভোল্টেজ বিদ্যুতের তার। প্রতীকী ছবি।

Islampur: বাড়ির ছাদ ঢালাই করতে গিয়ে ১১ হাজার ভোল্টেজের জোরালো ঝটকা, আহত ৩ রাজমিস্ত্রি

  • প্রত্যক্ষদর্শীরা জানান, বাড়ির পাশ দিয়ে ১১ হাজার ভোল্টেজ বিদ্যুতের তার রয়েছে। ছাদ ঢালাইয়ের জন্য বাঁশের চালা করার সময় কোনওভাবে সেই বিদ্যুতের তারের সংস্পর্শে চলে আসেন তিনজন।

বাড়ির ছাদ ঢালাই করতে গিয়ে ঘটল বিপত্তি। ১১ হাজার ভোল্টেজ বিদ্যুতের তারের সংস্পর্শে এসে আহত হয়েছেন তিনজন রাজমিস্ত্রি। ঘটনাটি উত্তর দিনাজপুরের ইসলামপুরের শিব মন্দির এলাকার। এর মধ্যে একজন রাজমিস্ত্রির অবস্থা আশঙ্কাজনক। প্রথমে তাকে ইসলামপুর মহকুমা হাসপাতাল থেকে রেফার করা হয় শিলিগুড়ি মেডিক্যাল কলেজে। পরে সেখান থেকে বিহারের পূর্ণিয়া জেলা হাসপাতালে নিয়ে গিয়েছেন পরিবারের সদস্যরা।

কীভাবে ঘটল?

প্রত্যক্ষদর্শীরা জানান, বাড়ির পাশ দিয়ে ১১ হাজার ভোল্টেজ বিদ্যুতের তার রয়েছে। ছাদ ঢালাইয়ের জন্য বাঁশের চালা করার সময় কোনওভাবে সেই বিদ্যুতের তারের সংস্পর্শে চলে আসেন তিনজন। বাড়ির পাশেই যে বিদ্যুতের তার রয়েছে তা লক্ষ্য করেননি রাজমিস্ত্রিরা। সেই সময় কোনওভাবে বিদ্যুতের তারের সংস্পর্শে আসার পরেই ১১ হাজার ভোল্টেজের তীব্র ঝটকায় তৎক্ষণাৎ ছিটকে পড়ে তিনজন। এর মধ্যে একজন শ্রমিক চালা থেকে মাটিতে পড়ে যান। ওই শ্রমিকের নাম রেসিক বলে জানিয়েছেন অন্যান্য রাজমিস্ত্রিরা। ঘটনায় তড়িঘড়ি তাদের নিয়ে যাওয়া হয় ইসলামপুর মহকুমা হাসপাতালে। রেজাউল এবং ফুয়ালু নামে দুজন রাজমিস্ত্রির চিকিৎসা চলে ইসলামপুর মহকুমা হাসপাতালে।

রেসিককে নিয়ে যাওয়া হয়েছে বিহারের পূর্ণিয়ার একটি হাসপাতালে। এখনও তার অবস্থা আশঙ্কাজনক রয়েছে বলে জানা গিয়েছে। রাজমিস্ত্রিদের দাবি, বিদ্যুতের তার একটি ফুটো ছিল। সেই কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। তবে ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার পর ওই বাড়িতে সাময়িকভাবে কাজ বন্ধ হয়ে যায়। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

বন্ধ করুন