বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আগামী কয়েক ঘণ্টায় রাজ্যের অধিকাংশ জেলায় চলবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি

আগামী কয়েক ঘণ্টায় রাজ্যের অধিকাংশ জেলায় চলবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি

আগামী কয়েক ঘণ্টায় দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় চলবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল থেকেই রাজ্যের একাধিক প্রান্তে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। জানানো হয়েছে, আগামী দু'তিন ঘণ্টায় রাজ্যের ১৫ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। 

হাওয়া অফিস জানিয়েছে, আজ (মঙ্গলবার) সকাল ৬ টা ৩০ মিনিট থেকে বাঁকুড়া, পূর্ব বর্ধমান এবং নদিয়ার কয়েকটি অংশে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। তা আগামী দু'তিন ঘণ্টা চলবে। সকাল ৬ টা ১৫ মিনিট থেকে কলকাতা ও হাওড়ার কয়েকটি প্রান্তে দু'তিন ঘণ্টা ধরে বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণ হবে। একইভাবে হুগলি, দুই পরগনা এবং দুই মেদিনীপুরের কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সব ক্ষেত্রেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে এবং হাওয়া বইবে। কয়েকটি জায়গায় ইতিমধ্যে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। কালো মেঘে ঢেকেছে আকাশ। সঙ্গে বজ্রপাত হচ্ছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও আগামী কয়েক ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, সকাল ৭ টা ৩০ মিনিট থেকে দুই দিনাজপুর, দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ির কয়েকটি অংশ বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। 

পাশাপাশি আজ (মঙ্গলবার) দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। আগামিকাল (বুধবার) দুই মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমানের কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণের পূর্বাভাস রয়েছে। সেই সঙ্গে দুই পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার কয়েকটি অংশে ভারী বৃষ্টি (৭০-১১০ মিলিমিটার) হতে পারে।

উত্তরবঙ্গের অধিকাংশ জেলায় অবশ্য মঙ্গলবারই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি এবং কোচবিহারের কয়েকটি অংশে ভারী বৃষ্টিপাত হবে। কালিম্পং ও আলিপুরদুয়ারে বৃষ্টির তীব্রতা বেশি থাকবে। দুই জেলার কয়েকটি অংশে ভারী থেকে অতি ভারী (৭০ থেকে ২০০ মিলিমিটার) বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে। ওই পাঁচ জেলায় বুধবার ভারী বৃষ্টি বর্ষণ চলতে পারে। এছাড়া দুই দিনাজপুর ও মালদহের কয়েকটি এলাকায় মঙ্গলবার ও বুধবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.