বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সুন্দরবন থেকে উদ্ধার হওয়া অসুস্থ বাঘের মৃত্যু, আনা গেল না সজনেখালিতে
ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া
ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া

সুন্দরবন থেকে উদ্ধার হওয়া অসুস্থ বাঘের মৃত্যু, আনা গেল না সজনেখালিতে

  • রবিবার সকালে পূর্ণবয়স্ক বাঘটিকে উদ্ধার করা হয়েছিল।

সুন্দরবনে মৃত্যু হল এক অসুস্থ বাঘের। রবিবার সকালে পূর্ণবয়স্ক বাঘটিকে উদ্ধার করা হয়েছিল। সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের অধীনে থাকা হরিখালি ক্যাম্পের হরিণভাঙা জঙ্গলের একটি পুকুরের কাছে পড়ে থাকতে দেখা গিয়েছিল বাঘটিকে। সেখান থেকে বাঘটিকে উদ্ধার করে চিকিত্সার জন্য সজনেখালি পাঠানোর চেষ্টা হয়। তবে সজনেখালি নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় বাঘটির।

জানা গিয়েছে, পুকুরের পাশে বাঘটিকে অসুস্থ অবস্থায় পড়ে থাকতে দেখে বনকর্মরা সেটির প্রাথমিক চিকিৎসা শুরু করেন। তবে তাতে সাড়া দেয়নি বাঘটি। বাঘটিকে খাওয়ার জন্য কাঁচা মাংস দেওয়া হয়। তবে বাঘটি তা খায়নি। বঘটি এতই দুর্বল ছিল যে বনকর্মীরা সেটিকে জল পর্যন্ত খাওয়াতে পারেননি। চিকিৎসকরা বাঘটিকে স্যালাইন দেওয়ার চেষ্টাও করেন। এর পর বাঘটিকে সজনেখালি রেঞ্জ অফিসে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। তবে সেখানে পৌঁছানোর আগেই সেটি মারা যায়।

প্রাথমিক অনুমান, ইয়াস এবং ভরা কটালের জেরে অসুস্থ হয়ে পড়ে বাঘটি। প্রাকৃতিক দুর্যোগের ধাক্কায় অসুস্থ হয় সেটি। তবে বাঘটির মৃত্যুর আসল কারণ জানতে ময়না তদন্ত করা হবে। সুন্দরবনের মুখ্য বন্যপ্রাণ ওয়ার্ডেন ভিকে যাদব সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, বাঘটির বয়স ১০-১১ বছর হবে।

বন্ধ করুন