বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফের কুলতলিতে বাঘের আতঙ্ক, কাঁকড়া ধরতে গিয়ে দক্ষিণ রায়ের দেখা
দক্ষিণ রায়ের দেখা

ফের কুলতলিতে বাঘের আতঙ্ক, কাঁকড়া ধরতে গিয়ে দক্ষিণ রায়ের দেখা

পায়ের ছাপ দেখে মনে করা হচ্ছে, সেটি অন্য কোনও বন্যপ্রাণীর নয়। র‌য়্যাল বেঙ্গল টাইগারেরই বাঘের ছাপ।

‌ফের বাঘের আতঙ্ক ছড়াল দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে। কিছুদিন আগেই কুলতলিরই মৈপীঠে বাঘ ঢুকে পড়েছিল। সেই বাঘকে খাঁচায় বন্দিও করা হয়। ফের একবার বাঘ ঢুকে পড়েছে বলে এলাকার বাসিন্দাদের অভিমত। এলাকার এক মহিলা কাঁকড়া ধরতে গিয়ে বাঘ দেখতে পেয়েছেন বলে খবর। ইতিমধ্যে বাঘ ধরতে পুলিশ ও বন দফতরের আধিকারিকরা তৎপর হয়েছেন।

স্থানীয় মৎসজীবীরা জানিয়েছেন, মাতলা নদী বাঁধ লাগোয়া গায়েনের চক এলাকায় পায়ের ছাপ পাওয়া গেছে। গতকাল এলাকারই এক মহিলা গায়েনের চক থেকে ৫ কিলোমিটার দূরে ৫ নম্বর গয়ানকাঠি এলাকায় কাঁকড়া ধরতে গিয়েছিলেন। তখন সেখানে তিনি ৫০ থেকে ৬০ মিটার দূরে বাঘ দেখতে পান। এই খবর প্রকাশ্যে আসতেই পুলিশ ও বন দফতরের আধিকারিকদের খবর দেওয়া হয়। ঘটনাস্থলে পৌঁছেছেন বনদফতরের আধিকারিকরা। পায়ের ছাপ দেখে মনে করা হচ্ছে, সেটি অন্য কোনও বন্যপ্রাণীর নয়। র‌য়্যাল বেঙ্গল টাইগারেরই বাঘের ছাপ।

ইতিমধ্যে পুলিশের পক্ষ থেকে মাইকিং করে প্রচার করা শুরু হয়ে গিয়েছে। কেউ যেন বাড়ি থেকে না বেরন, সেবিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। ঘটনাস্থলে খাঁচা নিয়ে গিয়েছেন বনদফতরের আধিকারিকরা। জাল দিয়ে বেশ কিছু এলাকা ঘিরে ফেলা হয়েছে, যাতে বাঘ গ্রামে ঢুকতে না পারে। বনদফতরের আধিকারিকরা মনে করছেন, বাঘটি খুব বেশি দূরে যায়নি। এর আগে মৈপীঠের ভূবনেশ্বরী গ্রামে বাঘের দেখা পাওয়া গিয়েছিল। জল ও জঙ্গলে ঘেরা সুন্দরবনের এই এলাকায় বাঘের দেখা মেলায় আতঙ্কিত হয়ে পড়েছিলেন গ্রামবাসীরা। ফলে বনদফতর ও পুলিশের তৎপরতায় বাঘটিকে খাঁচাবন্দি করা সম্ভব হয়েছিল।

বন্ধ করুন