বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদায় পুরোহিত ভাতায় স্বজনপোষণের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
মঙ্গলবার হরিশ্চন্দ্রপুরে বিক্ষোভ দেখাচ্ছেন পুরোহিতরা। 
মঙ্গলবার হরিশ্চন্দ্রপুরে বিক্ষোভ দেখাচ্ছেন পুরোহিতরা। 

মালদায় পুরোহিত ভাতায় স্বজনপোষণের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

  • মালদার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের পুরোহিতদের অভিযোগ, যোগ্যতামানে উত্তীর্ণ হলেও ভাতা পাচ্ছেন না তারা। এই অভিযোগে মঙ্গলবার বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখায় বঙ্গীয় পুরোহিত সভা নামে একটি সংগঠন।

পুরোহিত ভাতা পেতে গেলে তৃণমূল নেতার অনুগামী হতে হবে। একথা বলে আটকে রাখা হয়েছে ভাতা। এমনই চাঞ্চল্যকর অভিযোগ মালদার হরিশ্চন্দ্রপুরের পুরোহিতদের একাংশের। আবেদন করলেও এখনো তাঁরা ভাতা পাননি বলে অভিযোগ করেছেন। 

গত সেপ্টেম্বরে রাজ্যে পুরোহিত ভাতা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই বিজেপির তরফে এতে দুর্নীতির আশঙ্কা করা হয়েছিল। এবার উঠছে তেমনই অভিযোগ। মালদার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের পুরোহিতদের অভিযোগ, যোগ্যতামানে উত্তীর্ণ হলেও ভাতা পাচ্ছেন না তারা। এই অভিযোগে মঙ্গলবার বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখায় বঙ্গীয় পুরোহিত সভা নামে একটি সংগঠন। 

সংগঠনের সম্পাদক গৌতম চক্রবর্তী বলেন, পুরোহিত ভাতা নিয়ে এখানে স্বজনপোষণ হচ্ছে। বলছে তৃণমূলে নাম না লেখালে ভাতা মিলবে না। এখানে ১৯৭ জন আবেদনকারীর কেউ ভাতা পাননি। 

তৃণমূল ব্লক সভাপতি মানিক দাস বলেন, কিছু জায়গায় পুরোহিতরা ভাতা পেতে শুরু করেছেন। কিছু জায়গায় এখনো হয়নি। দ্রুত সেখানে পুরোহিতদের ভাতা দেওয়ার কাজ শুরু হবে। 

তবে এব্যাপারে তৃণমূলকে আক্রমণ করতে ছাড়েনি বিজেপি। দলের স্থানীয় মণ্ডল সভাপতি বলেন, ‘ধাপ্পাবাজের সরকার। এরা শুধু প্রতিশ্রুতি দিতে জানে পালন করতে জানে না। বিজেপি ক্ষমতায় এলে পুরোহিত ভাতা দেবে।’

বন্ধ করুন