বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মৎস্যজীবীদের টাকা বিলিতে স্বজনপোষণের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

মৎস্যজীবীদের টাকা বিলিতে স্বজনপোষণের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

  • বিজেপির দাবি, মৎস্যজীবীদের প্রশিক্ষণের জন্য সরকারি প্রকল্পের টাকা ভুয়ো তালিকা তৈরি করে ঘনিষ্ঠদের পাইয়ে দিয়েছেন পঞ্চায়েত সমিতির তৃণমূলি সদস্যরা।

এবার তৃণমূলের বিরুদ্ধে সরকারি প্রকল্পের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ নদিয়ার নাকাশিপাড়ায়। অভিযোগ মৎস্যজীবীদের প্রশিক্ষণ প্রকল্পের টাকা ভুয়ো তালিকা তৈরি করে আত্মসাৎ করেছেন নাকাশিপাড়া পঞ্চায়েত সমিতির কয়েকজন তৃণমূলি সদস্য। এই নিয়ে এলাকায় পোস্টার সেঁটে প্রতিবাদে সরব হয়েছে বিজেপি। তাদের দাবি, প্রকৃত মৎস্যজীবীদের তালিকা তৈরি করে প্রাপ্য হস্তান্তর করতে হবে। 

বিজেপির দাবি, মৎস্যজীবীদের প্রশিক্ষণের জন্য সরকারি প্রকল্পের টাকা ভুয়ো তালিকা তৈরি করে ঘনিষ্ঠদের পাইয়ে দিয়েছেন পঞ্চায়েত সমিতির তৃণমূলি সদস্যরা। ফলে বঞ্চিত হয়েছেন প্রকৃত মৎস্যজীবীরা। তদন্ত করে প্রকৃত মৎস্যজীবীদের তালিকা তৈরি করে তাঁদের হাতে প্রাপ্য তুলে দেওয়ার দাবি জানিয়েছে বিজেপি। 

অভিযুক্ত এক পঞ্চায়েত সমিতির সদস্যের দাবি, ‘সরকারি প্রশিক্ষণ প্রকল্পের টিফিনের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ তুলেছে বিজেপি। যা একেবারেই ভিত্তিহীন। তদন্ত হলেই ঘটনাটি পরিষ্কার হবে।’

এই নিয়ে নাকাশিপাড়া পঞ্চায়েত সমিতির সভাপতি ব্রজেশ্বর রায় বলেন, ‘অভিযোগ পেয়েছি। বুধবার পঞ্চায়েত সমিতির মৎস্যচাষ আধিকারিকের সঙ্গে কথা বলব। কেউ দোষী প্রমাণিত হলে শাস্তি পাবে।’

বন্ধ করুন