বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাসুদেব তুমি কার?‌ টানাপোড়েন বিজেপি–তৃণমূলের, থাকবেন মমতা রোড শো'তে
অমিত শাহের সঙ্গে বাউল শিল্পী। (ছবি সৌজন্য এএনআই)
অমিত শাহের সঙ্গে বাউল শিল্পী। (ছবি সৌজন্য এএনআই)

বাসুদেব তুমি কার?‌ টানাপোড়েন বিজেপি–তৃণমূলের, থাকবেন মমতা রোড শো'তে

  • বোলপুরে দলীয় কার্যালয়ে জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল ওই বাউল শিল্পীর মেয়ের উচ্চশিক্ষা দেওয়ার বিষয়ে আশ্বাস দেন।

এবার বাউল বাসুদেব দাসকে ঘিরে রাজনীতির উত্তেজনা অব্যাহত। বীরভূম সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁর বাড়িতে মধ্যাহ্নভোজন করেছিলেন। তবে তিনি চলে যাওয়ার পরে গেরুয়া শিবিরের কেউ তাঁর পরিবারের খোঁজ নেননি। তেমনই আক্ষেপ করেছিলেন বাসুদেব বাউল। তখনই বোলপুরে দলীয় কার্যালয়ে বীরভূমের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ওই বাউল শিল্পীর মেয়ের উচ্চশিক্ষা দেওয়ার বিষয়ে আশ্বাস দেন। 

এই বার্তা ছড়িয়ে পড়তেই পালটা দিলেন বিজেপি নেতা অনুপম হাজরা। ক্ষমতায় আসার এতদিন পরেও কেন বাসুদেব বাউলের কথা মনে পড়ল না রাজ্যের শাসক দলের, তা নিয়ে ফেসবুকে প্রশ্ন পোস্ট করেন অনুপম।

সেখানে অনুপম দাবি করেন, ‘গত ১০ বছরে ওই বাউলের দুঃখ–কষ্টের কথা মনে পড়েনি তৃণমূল কংগ্রেসের। অথচ অমিত শাহের মধ্যাহ্নভোজনের পরেই হঠাৎ করে তাঁকে মনে পড়ে গেল!’ জেলা তৃণমূলের পক্ষ থেকে অবশ্য বলা হয়েছে, ওই বাউল শিল্পী ভাতা পেয়েছেন। সরকারি সুযোগ–সুবিধাও পাচ্ছেন। অথচ তাঁর বাড়িতে স্বরাষ্ট্রমন্ত্রী গিয়ে খাওয়াদাওয়া করেও শিল্পীর পারিবারিক সমস্যা নিয়ে খোঁজ নিলেন না বিজেপি নেতারা!

এই অভিযোগ পালটা অভিযোগে যখন রাজ্য–রাজনীতি সরগরম তখন বাসুদেব বাউলকে দেখা গেল বোলপুরের ডাকবাংলো মাঠে, ‘বাংলা সংস্কৃতি মঞ্চ’ আয়োজিত ‘পৌষ পার্বণ’ উৎসব প্রাঙ্গণে। পৌষমেলার আদলে হওয়া এই উৎসবের মঞ্চে একতারা হাতে গান গাইলেন তিনি। তাঁর গান শুনলেন রাজ্যের মন্ত্রী পূর্ণেন্দু বসু, দোলা সেন প্রমুখ। আগামী ২৯ ডিসেম্বর বোলপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড–শো'র বাউলদের সঙ্গে থাকবেন বাসুদেবও বলে খবর।

বন্ধ করুন