বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌পাগল ভিসি’‌র পাগলামো ছাড়াতে হবে’‌, তিনদিন টানা ঘেরাওয়ের হুমকি অনুব্রতর
অনুব্রত মণ্ডল।
অনুব্রত মণ্ডল।

‘‌পাগল ভিসি’‌র পাগলামো ছাড়াতে হবে’‌, তিনদিন টানা ঘেরাওয়ের হুমকি অনুব্রতর

  • এভাবেই তাঁকে উচিত শিক্ষা দেওয়া হবে বলেই মন্তব্য করেছেন তিনি। আর তাতেই জোর শোরগোল পড়ে গিয়েছে।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠান করার হুমকি দিয়ে তা করে দেখিয়েছিলেন তিনি। কয়েকদিন আগেই বিশ্বভারতীয় উপাচার্যকে ‘‌পাগল’‌ বলেছিলেন তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি। এবার তাঁকে টানা তিন দিন ঘেরাও করে রাখার হুমকি দিলেন অনুব্রত মণ্ডল। পাশাপাশি এভাবেই তাঁকে উচিত শিক্ষা দেওয়া হবে বলেই মন্তব্য করেছেন তিনি। আর তাতেই জোর শোরগোল পড়ে গিয়েছে।

এই বিশ্ববিদ্যালয়ে রাজনীতিকে প্রবেশ করানো হয়েছে বলে আগেই তোপ দেগেছিলেন তিনি। আজ বিশ্বভারতীয় উপাচার্ষ বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে নানা অভিযোগ নিয়ে অনুব্রত মণ্ডলের সঙ্গে সাক্ষাৎ করেন অধ্যাপক এবং ছাত্ররা। বীরভূম তৃণমূল কংগ্রেস জেলা সভাপতির বাড়িতে আজ দেখা করতে যান অধ্যাপক সংগঠন ভিবিইউএইএ। এদিন সংগঠনের সদস্যরা অনুব্রতকে জানান, উপাচার্য ছাত্র–অধ্যাপকদের সাসপেন্ড করছেন। তাঁরা আন্দোলনে নামতে চান।

তখন তাঁদের পূর্ণ সমর্থনের আশ্বাস দেন অনুব্রত মণ্ডল। সূত্রের খবর, ১ সেপ্টেম্বর বীরভূমে আসতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। আর ২ সেপ্টেম্বর থেকে আন্দোলেন শুরু হবে। অধ্যাপক সংগঠনের সদস্যরা জানান, বিশ্বভারতীর উপাচার্যের এই স্বৈরাচারী মনোভাবের বিরুদ্ধে তারা সমস্ত রাজনৈতিক দলেরই দ্বারস্থ হচ্ছেন। তীব্র আন্দোলন গড়ে তোলার চেষ্টা করছেন।

অধ্যাপক সংগঠনের সদস্যদের সঙ্গে কথা বলার পর বুধবার অনুব্রত হুমকি দেন, ‘‌২ সেপ্টেম্বরের পর উপাচার্যকে তাঁর বাড়িতেই টানা তিন দিনের বেশি ঘেরাও করে রাখা হবে। আমরা তৃণমূল কংগ্রেস একে পূর্ণ সমর্থন করব। পাগল ভিসির পাগলামো ছাড়াতে হবে। টানা তিন দিন তাঁকে ঘেরাও করে রাখা হবে। দেখি কী করতে পারে। পারলে আটকাবে।’‌

বন্ধ করুন