বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চাকরির জন্য দেওয়া টাকা ফেরত চেয়ে তৃণমূল নেতার বাড়ির সামনে বিক্ষোভ

চাকরির জন্য দেওয়া টাকা ফেরত চেয়ে তৃণমূল নেতার বাড়ির সামনে বিক্ষোভ

প্রতিকি ছবি

স্থানীয় এক ব্যক্তির দাবি, হৃদয় মুখোপাধ্যায় নামে ওই তৃণমূল নেতা তাকে টাকার বিনিময়ে চাকরির প্রতিশ্রুতি দেন। বলেন, ‘আমার হাত আছে। করে দেব।’ সেই কথায় বিশ্বাস করে প্রথমে হৃদয়বাবুকে ২ লক্ষ টাকা দেন তিনি।

চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে ফেরত না দেওয়ার অভিযোগে তৃণমূল নেতার বাড়ির সামনে বিক্ষোভ। বিক্ষোভের জেরে দিন তারিখ লিখে টাকা ফেরতের মুচলেকা দিলেন তৃণমূলের পঞ্চায়েত সদস্য। এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার বীরভূমের সাঁইথিয়ার দেহিরাপুর গ্রাম পঞ্চায়েতের বাগডোলা গ্রামে। ঘটনায় বিজেপির প্রশ্ন, ভবিষ্যৎ কি দেখতে পাচ্ছেন তৃণমূল নেতারা।

স্থানীয় এক ব্যক্তির দাবি, হৃদয় মুখোপাধ্যায় নামে ওই তৃণমূল নেতা তাকে টাকার বিনিময়ে চাকরির প্রতিশ্রুতি দেন। বলেন, ‘আমার হাত আছে। করে দেব।’ সেই কথায় বিশ্বাস করে প্রথমে হৃদয়বাবুকে ২ লক্ষ টাকা দেন তিনি। পরে আরও প্রায় দেড় লক্ষ টাকা দেন। মোট টাকার পরিমাণ দাঁড়ায় প্রায় ৩.৫ লক্ষ।

কিন্তু শিক্ষক দুর্নীতি প্রকাশ্যে আসার পর হৃদয়বাবুর কাছে টাকা ফেরত চান তিনি। ১ লক্ষ টাকা ফেরত দেন হৃদয়বাবু। বাকি টাকা বারবার চেয়েও ফেরত দেননি তিনি। পরে তিনি জানান আর ১ লক্ষ টাকা ফেরত দিতে পারবেন। কিন্তু সেই টাকাও তিনি ফেরত দিচ্ছিলেন না বলে অভিযোগ।

শুক্রবার দলবল নিয়ে তৃণমূল সদস্যের বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে থাকেন প্রতারিত ব্যক্তি ও তাঁর গ্রামের লোকজন। বিক্ষোভের মুখে মুচলেকা দিয়ে টাকা ফেরতের প্রতিশ্রুতি দেন তৃণমূল নেতা। জানান ১ ডিসেম্বরের মধ্যে টাকা ফেরত দেবেন তিনি।

এই ঘটনায় বিজেপির কটাক্ষ, নিজেদের ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন তৃণমূল নেতারা। অন্য জায়গাতেও টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ হবে। আর আদালত চাকরি বাতিল করতে তো কালীঘাটে বিক্ষোভ হবে। তাই বেআইনিভাবে পাওয়া চাকরি বাঁচাতে এত মরিয়া মুখ্যমন্ত্রী।

 

বন্ধ করুন