বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শুভেন্দু ছোঁয়ায় নেতাইয়ে গঙ্গাজল দিয়ে শহিদ বেদীর শুদ্ধিকরণ করল তৃণমূল
বৃহস্পতিবার নেতাইয়ে শুভেন্দু অধিকারী
বৃহস্পতিবার নেতাইয়ে শুভেন্দু অধিকারী

শুভেন্দু ছোঁয়ায় নেতাইয়ে গঙ্গাজল দিয়ে শহিদ বেদীর শুদ্ধিকরণ করল তৃণমূল

  • পার্থ চট্টোপাধ্যায় বক্তব্য রাখতে উঠে শুভেন্দুর ভাষাতেই শুভেন্দুকে আক্রামণ করেন, বলেন দলটাকে কোম্পানি বানিয়ে ফেলতে চেয়েছিল ও। একাই সব চালাবে।

ফের বিজেপি নেতার ছোঁয়া সৌধ গঙ্গাজল দিয়ে ‘পবিত্র’ করল তৃণমূল। বৃহস্পতিবার নেতাই দিবসের অনুষ্ঠানে শুভেন্দু অধিকারীর মাল্যদানের পর শহিদ বেদী শুদ্ধিকরণ করে তৃণমূল। তার পর তাতে শ্রদ্ধা জানান পার্থ চট্টোপাধ্যায়সহ তৃণমূল নেতারা। 

এদিন সকাল আটটার কিছু পরে নেতাইয়ে পৌঁছন শুভেন্দু। সেখানে শহিদ বেদীতে শ্রদ্ধা জানান তিনি। বলেন, ‘এতদিন আর কাউকে দেখা যায়নি। ভোট এসেছে তাই ফের নন্দীগ্রাম, নেতাইয়ের কথা মনে পড়েছে।’ এদিন পার্থ চট্টোপাধ্যায়কে বহিরাগত বলে আক্রমণ শানান তিনি। এর পর নেতাইয়ে নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য ও শীতবস্ত্র দান করেন শুভেন্দু অধিকারী। 

বেলায় সেখানে পৌঁছন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও মদন মিত্র। তাঁরা পৌঁছতেই শহিদ বেদী গঙ্গাজল দিয়ে শুদ্ধিকরণ শুরু হয়। তৃণমূলের দাবি, শুভেন্দুর মতো মিরজাফর শহিদ বেদী ছোঁয়ায় তা অপবিত্র হয়েছে। তাই তার শুদ্ধিকরণ প্রয়োজন। 

গঙ্গাজল দিয়ে শহিদ বেদী পরিষ্কার করার পর তাতে মাল্যদান করেন তৃণমূল নেতারা। এর পর পার্থ চট্টোপাধ্যায় বক্তব্য রাখতে উঠে শুভেন্দুর ভাষাতেই শুভেন্দুকে আক্রামণ করেন, বলেন দলটাকে কোম্পানি বানিয়ে ফেলতে চেয়েছিল ও। একাই সব চালাবে। 

এদিন শুভেন্দুর সভার পর মঞ্চে বন্দে মাতরম ও ভারত মাতা কি জয় স্লোগান ওঠে। যা নিয়ে আপত্তি জানিয়েছেন স্থানীয়দের একাংশ। তাঁদের দাবি, স্মরণ সভায় রাজনৈতিক স্লোগান ওঠা সমীচিন নয়।

 

বন্ধ করুন