বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kalna Municipality: কালনায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে সরব কাউন্সিলররা

Kalna Municipality: কালনায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে সরব কাউন্সিলররা

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। প্রতীকী ছবি

কাউন্সিলরদের অভিযোগ, চেয়ারম্যান ক্ষমতার অপব্যবহার করছেন। দলীয় নেতৃত্বের কাছে এর আগে বহুবার জানানো হয়েছে তারপরেও দলের পক্ষ থেকে কোনও পদক্ষেপ করা হয়নি। তাদের আরও অভিযোগ, গত ৯ মাস ধরে পুরসভায় কোনও উন্নয়নমূলক কাজ করা হয়নি। ১২ জন তৃণমূল কাউন্সিলর চেয়ারম্যানের বিরুদ্ধে সরব হয়েছেন।

পঞ্চায়েত ভোট যতই এগিয়ে আসছে ততই বিভিন্ন জায়গা থেকে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের খবর প্রকাশ্যে আসছে। সম্প্রতি তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে খড়গপুর এবং মেদিনীপুরে। আর এবার পূর্ব বর্ধমানের কালনায় শুরু হয়েছে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। তৃণমূল পরিচালিত কালনা পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবি জানালেন দলেরই কাউন্সিলাররা। তাঁদের অভিযোগ, পুরসভার চেয়ারম্যান আনন্দ দত্ত স্বৈরতান্ত্রিক মনোভাব দেখাচ্ছেন, তিনি কাজে সহযোগিতা করছেন না। তাই অবিলম্বে চেয়ারম্যান পদত্যাগ না করলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনেরও হুঁশিয়ারি দিয়েছেন কাউন্সিলররা।

কাউন্সিলরদের অভিযোগ, চেয়ারম্যান ক্ষমতার অপব্যবহার করছেন। দলীয় নেতৃত্বের কাছে এর আগে বহুবার জানানো হয়েছে তারপরেও দলের পক্ষ থেকে কোনও পদক্ষেপ করা হয়নি। তাদের আরও অভিযোগ, গত ৯ মাস ধরে পুরসভায় কোনও উন্নয়নমূলক কাজ করা হয়নি। ১২ জন তৃণমূল কাউন্সিলর চেয়ারম্যানের বিরুদ্ধে সরব হয়েছেন। ১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুনীল চৌধুরী বলেন, ‘আমরা দলের বিরুদ্ধে নই, আমরা চেয়ারম্যানের বিরুদ্ধে। কারণ উনি ঠিকমতো কাজ করছেন না। আমাদেরকেউ কাজে সহযোগিতা করছেন না। স্বৈরতান্ত্রিক মনোভাব দেখাচ্ছেন। উনাকে চেয়ারম্যান থেকে না সরালে আমরা বৃহত্তর আন্দোলনে নামব। যদিও এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন কালনা পুরসভার চেয়ারম্যান আনন্দ দত্ত।

চেয়ারম্যানের দাবি, ভালো কাজে সব সময় বাধা দেওয়া হয়। তিনি বলেন, ‘ভালো কাজ করতে গেলে অনেকের অসুবিধা হয়। তাতে কারও কিছু অসুবিধা হলে আমার কিছু করার নেই।’ পাল্টা কাউন্সিলরদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছেন তিনি। চেয়ারম্যানের দাবি, এর আগের দিনই পুরসভায় বৈঠক ছিল। কিন্তু সেই বৈঠকে কোনও কাউন্সিলর উপস্থিত ছিলেন না। প্রসঙ্গত এরই মধ্যে কালনা পুরসভার কর্মীরা কর্মবিরতির ডাক দিয়েছেন। বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে তাঁরা কর্মবিরতি করবেন। যার ফলে স্বাভাবিকভাবে চরম ভোগান্তিতে পড়তে পারেন সাধারণ মানুষ।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

‘সমঝোতার জন্য প্রস্তুত, তবে..’, ইউক্রেন-যুদ্ধ নিয়ে শর্ত দিলেন রাশিয়ার পুতিন আগুন লেগেছে, গুজবে ট্রেন থেকে লাইনে ঝাঁপ, উল্টোদিকে আসা মালগাড়ির ধাক্কায় মৃত ৩ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! বেবি পাউডারে ছিল ক্যানসারের জীবানু! ৭০০ মিলিয়ন ডলার গচ্চা Johnson & Johnson-এর ‘আমি কিং খানের নায়িকা...' নিজেকে লেডি শাহরুখ খান ভাবতে বসেছেন নীতাংশি? IPO এনে ভারতের বাজারে ইতিহাস গড়ার লক্ষ্যে Hyundai! তুলতে চাইছে ২৫,০০০ কোটি টাকা আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! HS-এর মেধাতালিকায় আরও ৩, মোট ৭৩, পরীক্ষকদের গলদ নিয়ে ক্ষুব্ধ সংসদ সভাপতি কলকাতায় গ্যাংওয়ার! গভীর রাতে মির্জা গালিব স্ট্রিটে চলল গুলি, গুলিবিদ্ধ ১ যুবক ১১ বছর বাদে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে স্কটল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া দল

T20 WC 2024

ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.