বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kalna Municipality: কালনায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে সরব কাউন্সিলররা

Kalna Municipality: কালনায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে সরব কাউন্সিলররা

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। প্রতীকী ছবি

কাউন্সিলরদের অভিযোগ, চেয়ারম্যান ক্ষমতার অপব্যবহার করছেন। দলীয় নেতৃত্বের কাছে এর আগে বহুবার জানানো হয়েছে তারপরেও দলের পক্ষ থেকে কোনও পদক্ষেপ করা হয়নি। তাদের আরও অভিযোগ, গত ৯ মাস ধরে পুরসভায় কোনও উন্নয়নমূলক কাজ করা হয়নি। ১২ জন তৃণমূল কাউন্সিলর চেয়ারম্যানের বিরুদ্ধে সরব হয়েছেন।

পঞ্চায়েত ভোট যতই এগিয়ে আসছে ততই বিভিন্ন জায়গা থেকে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের খবর প্রকাশ্যে আসছে। সম্প্রতি তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে খড়গপুর এবং মেদিনীপুরে। আর এবার পূর্ব বর্ধমানের কালনায় শুরু হয়েছে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। তৃণমূল পরিচালিত কালনা পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবি জানালেন দলেরই কাউন্সিলাররা। তাঁদের অভিযোগ, পুরসভার চেয়ারম্যান আনন্দ দত্ত স্বৈরতান্ত্রিক মনোভাব দেখাচ্ছেন, তিনি কাজে সহযোগিতা করছেন না। তাই অবিলম্বে চেয়ারম্যান পদত্যাগ না করলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনেরও হুঁশিয়ারি দিয়েছেন কাউন্সিলররা।

কাউন্সিলরদের অভিযোগ, চেয়ারম্যান ক্ষমতার অপব্যবহার করছেন। দলীয় নেতৃত্বের কাছে এর আগে বহুবার জানানো হয়েছে তারপরেও দলের পক্ষ থেকে কোনও পদক্ষেপ করা হয়নি। তাদের আরও অভিযোগ, গত ৯ মাস ধরে পুরসভায় কোনও উন্নয়নমূলক কাজ করা হয়নি। ১২ জন তৃণমূল কাউন্সিলর চেয়ারম্যানের বিরুদ্ধে সরব হয়েছেন। ১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুনীল চৌধুরী বলেন, ‘আমরা দলের বিরুদ্ধে নই, আমরা চেয়ারম্যানের বিরুদ্ধে। কারণ উনি ঠিকমতো কাজ করছেন না। আমাদেরকেউ কাজে সহযোগিতা করছেন না। স্বৈরতান্ত্রিক মনোভাব দেখাচ্ছেন। উনাকে চেয়ারম্যান থেকে না সরালে আমরা বৃহত্তর আন্দোলনে নামব। যদিও এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন কালনা পুরসভার চেয়ারম্যান আনন্দ দত্ত।

চেয়ারম্যানের দাবি, ভালো কাজে সব সময় বাধা দেওয়া হয়। তিনি বলেন, ‘ভালো কাজ করতে গেলে অনেকের অসুবিধা হয়। তাতে কারও কিছু অসুবিধা হলে আমার কিছু করার নেই।’ পাল্টা কাউন্সিলরদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছেন তিনি। চেয়ারম্যানের দাবি, এর আগের দিনই পুরসভায় বৈঠক ছিল। কিন্তু সেই বৈঠকে কোনও কাউন্সিলর উপস্থিত ছিলেন না। প্রসঙ্গত এরই মধ্যে কালনা পুরসভার কর্মীরা কর্মবিরতির ডাক দিয়েছেন। বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে তাঁরা কর্মবিরতি করবেন। যার ফলে স্বাভাবিকভাবে চরম ভোগান্তিতে পড়তে পারেন সাধারণ মানুষ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আমাকেও তৃণমূলের নেতারা কুপ্রস্তাব দেওয়ার চেষ্টা করেছে: বৈশাখী বন্দ্যোপাধ্যায় হুইলচেয়ার বাইক চালিয়ে খাবার পৌঁছে দেন, ভাইরাল জোমাটো ডেলিভারি বয়ের ছবি একাধিক বাংলার স্টেশন সংস্কার হতে চলেছে, বহু প্রকল্পের শিলান্যাস করবেন মোদী ইচ্ছা ছিল বিয়ের সময়ে মিষ্টি একটা হাসির! সেই স্বপ্নই কেড়ে নিল যুবকের প্রাণ ‘চলো,আরেকবার বিয়ে করি’, ২৩ বছর পর ফের প্রস্তাব লোপার, বউয়ের চেয়ে কত ছোট জয়? 'GOAT'-র হাতে দাঁড়িয়ে 'Goat', পহেলগামে তুষারপাতের মধ্যেই ভাইরাল সচিনের ছবি আবাসের ঘর পেয়েছেন, অনেক অভিনন্দন! মোদীর চিঠি পেয়ে হতবাক স্বাস্থ্যকর্তা বিরাটের মতো ক্ষমতা নেই রোহিতের! ক্যাপ্টেন কোহলিকে মিস করলেন কার্তিক, মঞ্জরেকররা বিরল রোগের সচেতনতায় বিশেষ ক্যাম্প করবে পুরসভা, থাকবে চিকিৎসা পরিষেবাও মহাশিবরাত্রিতে ৩০০ বছর পর বিরল যোগ! মহাদেবের কৃপায় ইচ্ছাপূরণ, ধনলাভ বহু রাশির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.