বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > এবার কলকাতা পুরসভার ওয়ার্ড সভাপতি পদেও বদল আনতে চলেছে তৃণমূল
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

এবার কলকাতা পুরসভার ওয়ার্ড সভাপতি পদেও বদল আনতে চলেছে তৃণমূল

  • কয়েকদিনের মধ্যেই ওয়ার্ড তৃণমূল সভাপতিদের নাম ঘোষণা করা হবে। বিধানসভা নির্বাচনে সংশ্লিষ্ট এলাকার বিধায়কদের বিপুল ভোটে জেতাতে বিশেষ ভূমিকা নিতে হবে এই ওয়ার্ড সভাপতিদের।

বছর ঘুরলেই বিধানসভা নির্বাচন। সংগঠন শক্তিশালী করতে অনেকদিন ধরেই তৎপরতা বেড়েছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি–র অন্দরে। একইসঙ্গে গুটি সাজাতে শুরু করেছে তৃণমূলও। তৃণমূলের একাধিক জেলা সভাপতি বদলের পর কিছুদিন আগেই ব্লক সভাপতিদের পরিবর্তনের কাজ শুরু হয়েছে। এবার সংগঠনে রদবদল করতে হাত দেওয়া হল কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে।

জানা গিয়েছে, কলকাতা পুরসভার এই ১৪৪টি ওয়ার্ডের মধ্যে তৃণমূলের হাতে রয়েছে ১২৫টি ওয়ার্ড। এই ওয়ার্ডগুলির সভাপতি পদে বদল আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর বাদবাকি ১৯টি ওয়ার্ডের দায়িত্ব দেওয়া হবে ওই এলাকার সংগঠনের সব থেকে যোগ্য নেতার হাতে। এর আগে হাতেগোনা কয়েকজন ওয়ার্ড কোঅর্ডিনেটরই সংগঠনের দায়িত্ব নিতেন। এবার থেকে বেশিরভাগ কোঅর্ডিনেটরকেই সংগঠন সামলানোর নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, কয়েকদিনের মধ্যেই ওয়ার্ড তৃণমূল সভাপতিদের নাম ঘোষণা করা হবে। বিধানসভা নির্বাচনে সংশ্লিষ্ট এলাকার বিধায়কদের বিপুল ভোটে জেতাতে বিশেষ ভূমিকা নিতে হবে এই ওয়ার্ড সভাপতিদের।

এদিকে, ওয়ার্ডগুলিতে সংগঠন মজবুত করতে অগ্রণী ভূমিকা নিচ্ছে আই–প্যাক। তাদের সদস্যরা কলকাতা পুরসভার বিভিন্ন এলাকা ঘুরে বাসিন্দাদের সঙ্গে কথা বলছেন। তাঁদের কী সুবিধা–অসুবিধা রয়েছে তা জানার চেষ্টা করছেন। বোঝাই যাচ্ছে, ভোটের আগে আগে একেবারে তৃণমূল স্তরে কাজ করতে শুরু করে দিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল।

বন্ধ করুন