বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Abhijit Mukherjee: সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রাথী প্রণব–পুত্র!‌ চাপে বিজেপি

Abhijit Mukherjee: সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রাথী প্রণব–পুত্র!‌ চাপে বিজেপি

অভিজিৎ মুখোপাধ্যায় (ফাইল ছবি)

সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন জঙ্গিপুর মহকুমা কংগ্রেসের সভাপতি হাসানুজ্জামান বাপ্পা। বিধানসভা নির্বাচনেও তিনি প্রার্থী হয়েছিলেন। তবে মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের সম্পাদক আমিনুল ইসলামের নামও শোনা যাচ্ছে। তিনি আগে নির্বাচনে দাঁড়িয়েছিলেন সুব্রত সাহার বিরুদ্ধে। 

আগামী ২৭ ফেব্রুয়ারি সাগরদিঘিতে উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই উপনির্বাচনে এবার হেভিওয়েট প্রার্থী দিতে চলেছে তৃণমূল কংগ্রেস। এখানে ভূমিপুত্রকে প্রার্থী করতে চলেছে ঘাসফুল শিবির। আর এটা মোটামুটি দলের অন্দরে ঠিক হয়ে গিয়েছে। সেটা যদি বাস্তবে রূপ নেয় তাহলে আগেই হেরে বসে থাকবে বিজেপি বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। সাগরদিঘি বিধানসভার উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হতে চলেছেন প্রাক্তন রাষ্টপ্রতি প্রণব মুখোপাধ্যায়–পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় বলে সূত্রের খবর। যদিও এখনও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করে তা জানানো হয়নি। তবে দলের অন্দরে প্রার্থী চূড়ান্ত হয়ে গিয়েছে। যা প্রকাশ্যে আসবে কদিন পরেই।

২০২২ সালের ডিসেম্বর মাসে মৃত্যু হয়েছে মন্ত্রী সুব্রত সাহার। সাগরদিঘি কেন্দ্রের বিধায়ক ছিলেন রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সুব্রত সাহা। গত ২৯ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন রাজ্যের মন্ত্রী। তাই সাগরদিঘি কেন্দ্রটি বিধায়ক শূন্য হয়ে পড়ে। সেখানেই উপনির্বাচন ঘোষণা করা হয়েছে। গত সপ্তাহে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন। তারপরই সাগরদিঘি বিধানসভা প্রার্থীতে সিলমোহর দিয়েছে তৃণমূল কংগ্রেস।

কেন এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে?‌ এদিকে সূত্রের খবর, অভিজিৎ মুখোপাধ্যায় পণ্ডিত মানুষ। অন্যদিকে তাঁকে রাজ্য মন্ত্রিসভায় নিয়ে আসতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে দুটো বিষয় একসঙ্গে ঘটবে। এক, মন্ত্রিসভায় তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগানো যাবে। দুই, মুর্শিদাবাদের সংগঠন আরও শক্তিশালী হবে। এই সাগরদিঘি বিধানসভা কেন্দ্র তৃণমূল কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসাবে পরিচিত। তাই এখান থেকে জিতে আসা কোনও কঠিন বিষয় হবে না অভিজিতের। প্রাক্তন রাষ্ট্রপতিপুত্র অভিজিৎ মুখোপাধ্যায়ের উপর ভরসা করছে তৃণমূল কংগ্রেস।

আর কী জানা যাচ্ছে?‌ সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন জঙ্গিপুর মহকুমা কংগ্রেসের সভাপতি হাসানুজ্জামান বাপ্পা। বিধানসভা নির্বাচনেও তিনি প্রার্থী হয়েছিলেন। তবে মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের সম্পাদক আমিনুল ইসলামের নামও শোনা যাচ্ছে। তিনি আগে নির্বাচনে দাঁড়িয়েছিলেন সুব্রত সাহার বিরুদ্ধে। কিন্তু এই উপনির্বাচনে বিজেপি এখন প্রার্থী ঠিক করতে পারেনি। ২ ফেব্রুয়ারি সম্ভবত বিজেপি প্রার্থী নিয়ে বৈঠক করবে। তখন জানা যাবে নাম বলে সূত্রের খবর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.