বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জীবিত ব্যক্তির মৃত দেখিয়ে সম্পত্তি হাতিয়ে নেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে
প্রতীকি ছবি

জীবিত ব্যক্তির মৃত দেখিয়ে সম্পত্তি হাতিয়ে নেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

  • তালডাংরা থানার বারোমাস্যা গ্রামের বাসিন্দা বিশ্বনাথ মান্নার অভিযোগ, তাঁর নামে ভুয়ো ওয়ারিশন সার্টিফিকেট বার করে তাঁর জমির একাংশ নিজের নামে লিখে নিয়েছেন নমিতা পাল নামে তাঁর এক আত্মীয়।

জীবিত ব্যক্তির নামে জাল ওয়ারিশন সার্টিফিকেট বার করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে ২১ জুলাইয়ের সমাবেশের আগে ব্যাপক শোরগোল পড়েছে বাঁকুড়ার তালডাংরায়। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে পঞ্চায়েত। ওদিকে তৃৃণমূলের দাবি, অভিযুক্ত দলীয় নেতার সঙ্গে ঘটনার কোনও যোগ নেই।

তালডাংরা থানার বারোমাস্যা গ্রামের বাসিন্দা বিশ্বনাথ মান্নার অভিযোগ, তাঁর নামে ভুয়ো ওয়ারিশন সার্টিফিকেট বার করে তাঁর জমির একাংশ নিজের নামে লিখে নিয়েছেন নমিতা পাল নামে তাঁর এক আত্মীয়। তার পর সেই জমি বিক্রি করে দিয়েছেন স্থানীয় তৃণমূল নেতা বিজয় মান্না নামে এক স্থানীয় তৃণমূল নেতাকে বিক্রি করে দেন তিনি। সম্প্রতি বিষয়টি প্রকাশ্যে আসতে পঞ্চায়েতের দ্বারস্থ হয়েছেন বিশ্বনাথবাবু। ওদিকে অভিযুক্ত অপর্ণা পালের দাবি, এব্যাপারে কিছুই জানেন না তিনি।

ওদিকে তালডাংরা পঞ্চায়েতের তরফে জানানো হয়েছে, ওয়ারিশন সার্টিফিকেটে পঞ্চায়েত প্রধান ও পঞ্চায়েত সদস্যের সই জাল করা হয়েছে। কারা এই কাজ করল তা খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তালডাংরা ব্লক তৃণমূল সভাপতি জানিয়েছেন, ঘটনার সঙ্গে বিজয় মান্নার প্রাথমিকভাবে কোনও যোগ পাওয়া যায়নি। তবে তদন্তে তিনি দোষী সাব্যস্ত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বন্ধ করুন