বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টিকাকরণ কেন্দ্রে তৃণমূল নেতার তাণ্ডব, স্বাস্থ্যকর্মীকে প্রাণনাশের হুমকি
প্রতীকি ছবি।
প্রতীকি ছবি।

টিকাকরণ কেন্দ্রে তৃণমূল নেতার তাণ্ডব, স্বাস্থ্যকর্মীকে প্রাণনাশের হুমকি

  • অভিযোগ, এদিন টিকাকরণ শুরুর কিছুক্ষণের মধ্যে স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছয় স্থানীয় দত্তপুকুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধানের স্বামী রাজু দত্ত। ১০ জনের একটি তালিকা স্বাস্থ্যকর্মীদের দিয়ে তিনি বলেন, এদের টিকা দিতে হবে।

তাঁর দেওয়া তালিকা মেনে টিকা দিতে অস্বীকার করায় মহিলা স্বাস্থ্যকর্মীকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে। শুক্রবার যার জেরে দত্তপুকুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে বন্ধ হয়ে গেল মা ও গর্ভবতীদের টিকাকরণ। ওই মহিলা স্বাস্থ্যকর্মীর দাবি, নির্দেশ মানতে অস্বীকার করায় তাঁকে চুলের মুঠি ধরে দেওয়ালে মাথা ঠুকে দেবেন বলে হুমকি দিয়েছেন স্থানীয় পঞ্চায়েত প্রধানের স্বামী রাজু দত্ত।

শুক্রবার দত্তপুকুর স্বাস্থ্যকেন্দ্রে গর্ভবতী মহিলা ও ১২ বছর পর্যন্ত শিশুদের মায়েদের টিকাকরণের কথা ছিল। মোট ১০০ জনের টিকাকরণ হবে বলে জানানো হয়েছিল স্বাস্থ্যকেন্দ্রের তরফে। সেই মতো বাড়ি বাড়ি ঘুরে আগেই তালিকা তৈরি করেছিলেন আশাকর্মীরা। 

অভিযোগ, এদিন টিকাকরণ শুরুর কিছুক্ষণের মধ্যে স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছয় স্থানীয় দত্তপুকুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধানের স্বামী রাজু দত্ত। ১০ জনের একটি তালিকা স্বাস্থ্যকর্মীদের দিয়ে তিনি বলেন, এদের টিকা দিতে হবে। কিন্তু তালিকার বাইরে কাউকে টিকা দেওয়া হবে না বলে জানিয়ে দেন স্বাস্থ্যকর্মীরা। এর পরই রাজু দত্ত ও তাঁর চ্যালাচামুণ্ডারা স্বাস্থ্যকেন্দ্রে তাণ্ডব শুরু করে। এমনকী স্বাস্থ্যকর্মীদের প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। বিশৃঙ্খলার জেরে এদিন টিকাকরণ কর্মসূচি বাতিল করা হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দত্তপুকুর থানার পুলিশ। তার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। স্থানীয় বিধায়ক রফিকুল ইসলাম জানিয়েছেন, ‘টিকায় কোনও রাজনীতি চলবে না বলে আগেই জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরও যদি কেউ এমন করে থাকে ব্যবস্থা নেবে দল।’

 

বন্ধ করুন