বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TET scam: প্রাথমিকে চাকরি দেওয়ার নামে ১০ লক্ষ টাকার প্রতারণা, কাঠগড়ায় তৃণমূল নেতা

TET scam: প্রাথমিকে চাকরি দেওয়ার নামে ১০ লক্ষ টাকার প্রতারণা, কাঠগড়ায় তৃণমূল নেতা

তৃণমূল নেতার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ। প্রতীকী ছবি

প্রতারিত ব্যক্তির নাম রামকৃষ্ণ বালা। তিনি অভিযুক্তের দূর সম্পর্কের আত্মীয়। রামকৃষ্ণ বালা এলাকারই বাসিন্দা। অভিযোগ, ছেলের প্রাথমিকের চাকরির জন্য ১০ লক্ষ টাকা নিয়েছিলেন গাইঘাটার ঝাউডাঙা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান আন্নারানি বিশ্বাসের স্বামী সমীর কুমার বিশ্বাস। 

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে তোলপাড় হয়েছে রাজনীতি। এরমধ্যে ফের প্রাথমিকে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ উঠল এক তৃণমূল নেতার বিরুদ্ধে। চাকরি দেওয়ার নামে ১০ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে ওই তৃণমূল নেতা তথা উপপ্রধানের স্বামীর বিরুদ্ধে। চাকরি না পাওয়ায় উপপ্রধানের স্বামীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছেন প্রতারিত ব্যক্তি। ঘটনাটি উত্তর ২৪ পরগনার বাগদা থানার রানিহাটি এলাকার। তৃণমূল নেতার নাম সমীর বিশ্বাস।

জানা গিয়েছে, প্রতারিত ব্যক্তির নাম রামকৃষ্ণ বালা। তিনি অভিযুক্তের আত্মীয়। রামকৃষ্ণ বালা এলাকারই বাসিন্দা। অভিযোগ, ছেলের প্রাথমিকের চাকরির জন্য ১০ লক্ষ টাকা নিয়েছিলেন গাইঘাটার ঝাউডাঙা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান আন্নারানি বিশ্বাসের স্বামী সমীর কুমার বিশ্বাস। কিন্তু, প্রতিশ্রুতি মতো তিনি চাকরি করিয়ে দিতে পারেননি। তারপর টাকা ফের চান ওই ব্যক্তি। কিন্তু তিনি টাকাও ফেরত পাননি। শেষে বনগাঁ মহকুমা আদালতে মামলা দায়ের করেন।

তিনি অভিযোগ করেছিলেন, সমীর বিশ্বাস তাঁর দূর সম্পর্কের আত্মীয়। সেই সূত্রেই ২০১৭ সালে তাঁর বাড়িতে গিয়ে উপস্থিত হন সমীর। তিনি ছেলের সম্পর্কে জানতে চান এরপর প্রাথমিকে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। তার জন্য তিনি ১০ লক্ষ টাকা দাবি করেন। সেই প্রতিশ্রুতি মতো সমীরকে ১০ লক্ষ টাকা দেন রামকৃষ্ণ। একটি স্ট্যাম্প পেপারে সই করে সেই নিয়েছিলেন সমীর বিশ্বাস। কিন্তু, সময় গড়িয়ে গেলেও চাকরি পাননি রামকৃষ্ণ বালার ছেলে। এরপর তিনি টাকা ফেরত চাইলে সমীর তাঁকে জানিয়ে দেন তিনি সমস্ত টাকা নেতা মন্ত্রীদের দিয়ে দিয়েছেন। তিনি টাকা ফেরত দিতে পারবেন না। শুধু তাই নয়, টাকা ফেরত চাইতে গেলে রামকৃষ্ণ এবং তাঁর ছেলেকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। আদালতের কাছে তিনি আবেদন জানিয়েছেন তিনি যাতে সুবিচার পান এবং টাকা ফেরত পান।

তবে টাকা নেওয়ার কথা অস্বীকার করেছেন সমীর। তাঁর দাবি, রামকৃষ্ণের কাছ থেকে তিনি ২.৫ লক্ষ টাকা সুদ নিয়েছিলেন। নিয়মিত তিনি সুদ দিচ্ছেনম তবে ১০ লক্ষ টাকা নেওয়ার এবং চাকরি পাইয়ে দেওয়ার কথা অস্বীকার করেছেন সমীর। তাঁর বক্তব্য, এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। এই ঘটনায় তৃণমূলকে কটাক্ষ করেছে বিজেপি। তাদের বক্তব্য, তৃণমূলের সকলেই দুর্নীতির সঙ্গে জড়িত। অন্যদিকে, দুর্নীতি হয়ে থাকলে দল কড়া পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন তৃণমূল নেতৃত্ব।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.