বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌বিজেপি একটা ছাগল–বিড়ালের দল’‌, তিন কেন্দ্রের ফলপ্রকাশের পর কটাক্ষ অনুব্রতর
অনুব্রত মণ্ডল, ফাইল ছবি
অনুব্রত মণ্ডল, ফাইল ছবি

‘‌বিজেপি একটা ছাগল–বিড়ালের দল’‌, তিন কেন্দ্রের ফলপ্রকাশের পর কটাক্ষ অনুব্রতর

  • তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ৫৮ হাজার ৮৩৫ ভোটে জয়ী হয়েছেন। তারপরই অনুব্রত সরাসরি পদ্ম শিবিরকে ‘ছাগল বিড়ালের দল’ বলে কটাক্ষ করলেন।

ভবানীপুর উপনির্বাচনে রেকর্ড ভোটে জিতেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই জয়ের পর জেলা থেকে শুরু করে শহর মেতে উঠেছে। বিভিন্ন রাজ্য থেকে এসেছে শুভেচ্ছাও। তার মধ্যেই ভবানীপুরে বিজেপির পরাজয় নিয়ে কটাক্ষ করলেন বীরভূমের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ৫৮ হাজার ৮৩৫ ভোটে জয়ী হয়েছেন। তারপরই অনুব্রত সরাসরি পদ্ম শিবিরকে ‘ছাগল বিড়ালের দল’ বলে কটাক্ষ করলেন।

রবিবার অনুব্রত সাংবাদিক বৈঠক করে বলেন, ‘‌ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায় জিতবেন না তো অন্য কেউ জিতবেন? বিজেপি একটা ছাগল–বিড়ালের দল। আমি বলেছিলাম ৬০ থেকে ৭০ হাজার ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় জিতবেন। বিজেপিকে জিজ্ঞেস করা উচিত, তারা কী করবে। তারা ঘরে ঢুকে বসে থাকবে, না ছাগলের মতো চরে চরে বেড়াবে।’‌

এই মন্তব্যের প্রেক্ষিতে অবশ্য কেউ কোনও প্রতিক্রিয়া দেননি। কারণ এখন ৩–০ ফলাফলে মন খারাপ বিজেপি নেতাদের। তবে দিদির ভাই ‘কেষ্ট’ সুর চড়িয়ে বলেন, ‘‌লোকে দেখেছে মমতা বন্দ্যোপাধ্যায় কী করেছে আর বিজেপি কী করেছে। একটা ছাগল–বিড়ালের দলের সঙ্গে কি দিদির তুলনা হয়! নন্দীগ্রাম নিয়ে মামলা চলছে। সেখানে আবার গণনা হলে দেখা যাবে সেখানেও মমতা ৫০ থেকে ৬০ হাজার ভোটে জিতবেন। এখন শুধু সময়ের অপেক্ষা।’‌

উল্লেখ্য, আজ মমতা বন্দ্যোপাধ্যায় ভোটে জেতার পর তাঁর প্রাথমিক প্রতিক্রিয়া ছিল, ‘‌ভবানীপুরে কোনও ওয়ার্ডে হারিনি। নন্দীগ্রামে চক্রান্ত হয়েছিল। কেন জিতিনি তার কারণ আছে। বিচারাধীন বিষয়। কিছু বলছি না। তবে ভবানীপুর যে উৎসাহ দিল তার জন্য আমি চিরঋণী থাকলাম।’‌ তারপর একই কথা শোনা গেল অনুব্রতর গলায়।

বন্ধ করুন