বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোচবিহারের পর আলিপুরদুয়ার, উত্তরবঙ্গে তৃণমূলে জেলায় জেলায় বিদ্রোহ
তৃণমূল নেতা আশিস দত্ত 
তৃণমূল নেতা আশিস দত্ত 

কোচবিহারের পর আলিপুরদুয়ার, উত্তরবঙ্গে তৃণমূলে জেলায় জেলায় বিদ্রোহ

  • সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘যারা কোনও দিন দল করেনি তাদের নতুন জেলা কমিটিতে পদে বসানো হয়েছে। আমি এটা মেনে নিতে পারছি না। আমাকে শুনলাম সহ সভাপতি করা হয়েছে। আমি সেই পদ থেকে পদত্যাগ করলাম।

উত্তরবঙ্গে তৃণমূলের অন্দরে বিদ্রোহ অব্যহত। কোচবিহারের পর এবার আলিপুরদুয়ারে দলের পদ থেকে ইস্তফা দিলেন বর্ষীয়ান নেতা। তৃণমূলের সমস্ত পদ থেকে অব্যহতি চেয়ে দলের নেতৃত্বকে চিঠি দিলেন আলিপুরদুয়ার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা দলের জেলা কমিটির সহ-সভাপতি আশিস দত্ত। দুর্নীতিগ্রস্ত নেতাতে জেলা কমিটি ভরে গিয়েছে বলে অভিযোগ তুলে পদত্যাগ করেছেন তিনি। 

মঙ্গলবার আলিপুরদুয়ারে তৃণমূলের নতুন জেলা কমিটি ঘোষণা হয়। তার পরই বিদ্রোহ ঘোষণা করেন আশিসবাবু। নিজের বাসভবনেই সাংবাদিক বৈঠক ডাকেন তিনি। সেখানেই দলীয় পদ থেকে ইস্তফার কথা ঘোষণা করেন তিনি। 

সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘যারা কোনও দিন দল করেনি তাদের নতুন জেলা কমিটিতে পদে বসানো হয়েছে। আমি এটা মেনে নিতে পারছি না। আমাকে শুনলাম সহ সভাপতি করা হয়েছে। আমি সেই পদ থেকে পদত্যাগ করলাম। দলের একজন কর্মী হিসাবে আমি কাজ করে যাব।’

অশিসবাবুর পদত্যাগ নিয়ে কোচবিহার জেলা তৃণমূল সভাপতি মৃদুল গোস্বামী বলেন, ‘এমন কোনও পদত্যাগের কথা আমার জানা নেই। আমি কোনও পদত্যাগপত্রও পাইনি। এটা দলের অভ্যন্তরীণ বিষয়। সংবাদমাধ্যমে ঘোষণা করে তো আর পদত্যাগ হয় না’।

বলে রাখি, গত শনিবার দুপুরে দলের নবগঠিত জেলা কমিটি নিয়ে আপত্তি জানিয়ে দলের সমস্ত পদ থেকে ইস্তফা দেন তৃণমূলের বর্ষীয়ান বিধায়ক মিহির গোস্বামী। এমনকী প্রয়োজনে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে বিধায়ক পদ থেকেও সরিয়ে দিতে পারেন বলে হুঙ্কার ছাড়েন তিনি। এবার সেই বিদ্রোহ ব্যাধি সংক্রমিত হল পড়শি জেলা কোচবিহারেও।

 

বন্ধ করুন