বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৃণমূলের নতুন জেলা কমিটিতে নেই বিপ্লব মিত্রের নাম, বিতর্ক শুরু দক্ষিণ দিনাজপুরে
বিপ্লব মিত্র। ফাইল ছবি
বিপ্লব মিত্র। ফাইল ছবি

তৃণমূলের নতুন জেলা কমিটিতে নেই বিপ্লব মিত্রের নাম, বিতর্ক শুরু দক্ষিণ দিনাজপুরে

  • জেলা কমিটিতে ১০ জন সহ সভাপতি, ৫ জন সাধারণ সম্পাদক, ১০ জন সম্পাদক ও ৩৯ জন সদস্যকে রাখা হয়েছে। এর বেশিরভাগ নতুন মুখ হলেও পুরনোরা জায়গা পেয়েছেন এলাকাগত ভাবে।

পূর্ণাঙ্গ জেলা কমিটির তালিকা সামনে এনেছে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল। কিন্তু সেই তালিকায় বিপ্লব মিত্র আর তাঁর ভাই প্রশান্ত মিত্রের নাম না থাকা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। এমনকী ওই দুই ভাইয়ের অনুগামীদেরও কমিটিতে রাখা হয়নি বলে অভিযোগ।

দক্ষিণ দিনাজপুরে তৃণমূলের মূল সংগঠন ও যুব সংগঠনের পূর্ণাঙ্গ জেলা কমিটির পাশাপাশি প্রত্যেক ব্লক ও শহরগুলির সভাপতি, সহ সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করেছেন জেলা তৃণমূল সভাপতি গৌতম দাস ও যুব তৃণমূলের জেলা সভাপতি অম্বরীশ সরকার। জেলা কমিটিতে ১০ জন সহ সভাপতি, ৫ জন সাধারণ সম্পাদক, ১০ জন সম্পাদক ও ৩৯ জন সদস্যকে রাখা হয়েছে। এর বেশিরভাগ নতুন মুখ হলেও পুরনোরা জায়গা পেয়েছেন এলাকাগত ভাবে।

উল্লেখ্য, কয়েকজন কম সক্রিয় নেতার পাশাপাশি কমিটিতে রাখা হয়েছে দুর্নীতির দায়ে সাসপেন্ড হওয়া কুমারগঞ্জের অভিষেক গুহকে। জেলা তৃণমূলের যুব সংগঠনের সহ সভাপতি করা হয়েছে তাঁকে। বিপ্লব মিত্র, প্রশান্ত মিত্র কমিটিতে নেই অথচ এক বিতর্কিত সদস্যকে বড় পদ দেওয়া নিয়ে দলের অন্দরেই প্রশ্ন উঠেছে। জেলা সভাপতি গৌতম দাসের সাফাই, শোকজ করার পর জবাবদিহি করেছেন অভিষেক। তাই তাঁকে কমিটিতে রাখা হয়েছে।

তবে কমিটিতে বিপ্লব মিত্রের নাম না থাকার ক্ষুব্ধ তাঁর অনুগামারী।  জেলার এক নেতার সাফ জবাব, বিপ্লব ছাড়া জেলায় দলকে টিকিয়ে রাখা মুশকিল। নতুন কমিটিতে সংগঠন কতটা মজবুত থাকবে সে নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

বন্ধ করুন