বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌বিজেপি কর্মীকে করোনার টিকা না দেওয়ার অভিযোগ, তৃণমূল নেতাকে শোকজ অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

‌বিজেপি কর্মীকে করোনার টিকা না দেওয়ার অভিযোগ, তৃণমূল নেতাকে শোকজ অভিষেকের

জবাব সন্তোষজনক না এলে দলীয় নেতৃত্ব ওই নেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে বলে মনে করা হচ্ছে।

বিজেপি কর্মীকে ভ্যাকসিন না দেওয়ার অভিযোগে এবার নিজের দলের কর্মীকেই শোকজ করল তৃণমূল। সম্প্রতি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূলের যুব রাজ্য সম্পাদক বিকাশ সরকারকে শোকজ করা হয়েছে। উল্লেখ্য, বিকাশ সরকার শিলিগুড়ির পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান গৌতম দেবের ঘনিষ্ঠ।

বিজেপি করায় গত মঙ্গলবার শিলিগুড়ির ২৪ নম্বর ওয়ার্ডে এক ব্যক্তিকে ভ্যাকসিন না দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এ নিয়ে এলাকায় বিক্ষোভও দেখায় বিজেপি। পাশাপাশি পুরনিগম ঘেরাওয়ের ডাক দেয় সিপিএম। শিলিগুড়ির ভারত নগরে ভ্যাকসিন ক্যাম্পে গিয়েও প্রতিবাদ করেন বিধায়ক শংকর ঘোষ। সেখানে বিধায়ককেও হেনস্তা করা হয় বলে অভিযোগ। এই সব ঘটনাক্রম মোটেও ভালোভাবে নেয়নি তৃণমূল। পুরো ঘটনা জানতে পেরে ওই ঘটনায় যে দায়ী, সেই তৃণমূল নেতা বিকাশ রঞ্জন সরকারকে শোকজ করেছে তৃণমূল। ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে শোকজের জবাব দিতে হবে। কেন বিজেপি কর্মীকে ভ্যাকসিন না দিয়ে তাড়িয়ে দেওয়া হল, কেনই বা শিলিগুড়ির বিধায়ককে হেনস্থা করা হল, তা জানতে চেয়েছে দলীয় নেতৃত্ব। জবাব সন্তোষজনক না এলে দলীয় নেতৃত্ব ওই নেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে বলে মনে করা হচ্ছে।

এই শোকজ প্রসঙ্গে জেলা তৃণমূল সভাপতি পাপিয়া ঘোষ জানান, ‘‌দলীয় নেতৃত্বের তরফ থেকে নির্দেশ আসে বিকাশবাবুকে শোকজ করার জন্য। উনি যা করেছেন, তাতে দলের ভাবমূর্তি খারাপ হয়েছে। দল প্রতিটি মানুষের জন্য সমান অধিকারে বিশ্বাস করে।’‌

বন্ধ করুন