বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পিকে কি রাজনৈতিক নেতা? যে ওর কাছ থেকে রাজনীতি শিখতে হবে? প্রশ্ন তৃণমূল নেতার
শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূল নেতা বুবাই কর।
শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূল নেতা বুবাই কর।

পিকে কি রাজনৈতিক নেতা? যে ওর কাছ থেকে রাজনীতি শিখতে হবে? প্রশ্ন তৃণমূল নেতার

  • সঙ্গে বুবাইবাবুর প্রশ্ন, ‘তাবড় তাবড় রাজনৈতিক বীরেরা থাকতে আজকে পিকের কাছে আমাদের রাজনীতি শিখতে হবে? পিকে কি রাজনৈতিক নেতা? 

ফের প্রশান্ত কিশোরের সংস্থার বিরুদ্ধে তৃণমূলে বিদ্রোহ। এবার বিদ্রোহ ঘোষণা করলেন জলপাইগুড়ির তৃণমূল নেতা বুবাই কর। শুভেন্দু ঘনিষ্ঠ এই তৃণমূল নেতা সম্প্রতি ফেসবুকে একটি পোস্ট করেছেন। তাতে বেসরকারি সংস্থা দলের নেতাদের কাছে কাজের হিসাব চাওয়ায় তিনি অপমানিত বোধ করছেন বলে জানিয়েছেন বুবাইবাবু। এই নিয়ে জলঘোলা শুরু হতে প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। তাদের দাবি, কাটমানির সরকারে সৎ লোকেদের জায়গা সংকীর্ণ হয়ে আসছে। 

তৃণমূলের জলপাইগুড়ি জেলা কমিটির যুগ্ম সম্পাদক বুবাই কর শুভেন্দু অধিকারীর অনুগামী বলে পরিচিত। সম্প্রতি ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। তাতে তৃণমূলের রাজনৈতিক কাজে প্রশান্ত কিশোরের সংস্থার হস্তক্ষেপের তীব্র প্রতিবাদ জানান তিনি। তাঁর দাবি, বেসরকারি সংস্থার লোকেরা দলে বেশি গুরুত্ব পাওয়ায় তৃণমূলের নেতাকর্মীরা অপমানিত বোধ করছেন। 

তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারীর কোনও বিকল্প নেই বাংলায়। অথচ এখন বেসরকারি সংস্থার কর্মীরা এসে তৃণমূল নেতা-কর্মীদের কাজের হিসেব চাইছেন। কাজ শেখাচ্ছেন। এতে অপমানিত বোধ করছেন দলের নেতাকর্মীরা।’

সঙ্গে বুবাইবাবুর প্রশ্ন, ‘তাবড় তাবড় রাজনৈতিক বীরেরা থাকতে আজকে পিকের কাছে আমাদের রাজনীতি শিখতে হবে? পিকে কি রাজনৈতিক নেতা? তৃণমূল কংগ্রেসের কোন দায়িত্বে রয়েছেন তিনি? তিনি কি রাজ্যের কোনও নেতা? আমরা জানি না এখনও’। 

এমনকী প্রশান্ত কিশোরকে কেউ বা কারা ব্যবহার করছে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি। বলেন, ‘পিকে নেতৃত্ব দিচ্ছে, আমি মেনে নিলাম। কিন্তু দলের কোন নেতা কোন পর্যায়ে আছেন? আজকে আমাদেরকে ব্যবহার করছে। এই সিস্টেম এলই বা কোথা থেকে? পিকে-কে কারা ব্যবহার করছে, আমি জানি না।’

এই নিয়ে মুখ খুলেছে স্থানীয় বিজেপিও। জলপাইগুড়ি জেলা বিজেপির তরফে জানানো হয়েছে, বুবাইবাবু একদম ঠিক কথা বলেছেন। কাটমানির সরকারে সৎ মানুষের জায়গা আর হচ্ছে না। তাই তৃণমূলের অন্দরে বিদ্রোহ দেখা যাচ্ছে।

 

বন্ধ করুন