বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টিকা বিতর্কে জড়ানো TMC নেত্রীকে পুরনিগমের বসার ছাড়পত্র, বিক্ষোভ কংগ্রেসের
তবস্‌সুম আরা। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
তবস্‌সুম আরা। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

টিকা বিতর্কে জড়ানো TMC নেত্রীকে পুরনিগমের বসার ছাড়পত্র, বিক্ষোভ কংগ্রেসের

  • তাবাসুমের যুক্তি ছিল, স্কুলে থাকতে তিনি ইনসুলিন নেওয়া শিখেছেন। তাঁর ওইটুকু প্রশিক্ষণ নেওয়া আছে।

ভ্যাকসিন বিতর্কে জড়িয়ে পড়া আসানসোলের প্রশাসকমণ্ডলীর সদস্য তথা তৃণমূল কংগ্রেস নেত্রী তবস্‌সুম আরাকে কার্যালয়ে আসার অনুমতি দিতেই উত্তেজনা ছড়াল। পুরনিগমের এই সিদ্ধান্তের প্রতিবাদে কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ দেখাল কংগ্রেস। ‌

গত ৩ জুলাই কোনও প্রশিক্ষণ ছাড়াই নিজের হাতে এক যৌন কর্মীকে ভ্যাকসিন দিতে গিয়ে বিতর্কের মধ্যে পড়েছিলেন তবস্‌সুম। পরিস্থিতি বেগতিক দেখে তবস্‌সুমের অফিসে আসার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল পুরনিগম। পরে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার খবর চাউর হতেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এদিন তবস্‌সুমের পুরনিগমে আসার কথা ছিল। কিন্তু তিনি আসেননি। তবস্‌সুম না এলেও এদিন পুরনিগমের সামনে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা। তাঁদের দাবি, তবস্‌সুমকে আর কোনও মতেই প্রশাসক মণ্ডলীর চেয়ারে বসতে দেওয়া যাবে না। বিক্ষোভ দেখানোর পর অফিসের দরজায় কালো পতাকা লাগিয়ে দিয়ে চলে যান কংগ্রেস কর্মীরা। গোটা ঘটনাকে উত্তপ্ত হয়ে উঠেছে আসানসোলের রাজনীতি।

উল্লেখ্য, ভ্যাকসিন বিতর্কে জড়িয়ে পড়ার পর শোকজের মুখোমুখি হতে হয়েছিল তবস্‌সুমকে। শোকজের নোটিশ দিতে তবস্‌সুমের বাড়ি পর্যন্ত গিয়েছিলেন পুর আধিকারিকরা। পুরনিগমের তরফ থেকে তাবাসুমকে অফিসে না আসার কথা জানানো হয়েছিল। তবে এই প্রসঙ্গে তবস্‌সুমের যুক্তি ছিল, স্কুলে থাকতে তিনি ইনসুলিন নেওয়া শিখেছেন। তাঁর ওইটুকু প্রশিক্ষণ নেওয়া আছে।

বন্ধ করুন