বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > CPIM, BJP ঘুরে আসা নেতাকে পুরপ্রশাসক মণ্ডলীতে জায়গা, বিক্ষোভ TMC কর্মীদের
CPIM, BJP ঘুরে আসা নেতাকে পুরপ্রশাসক মণ্ডলীতে জায়গা, বিক্ষোভ TMC কর্মীদের। (ছবিটি প্রতীকী)
CPIM, BJP ঘুরে আসা নেতাকে পুরপ্রশাসক মণ্ডলীতে জায়গা, বিক্ষোভ TMC কর্মীদের। (ছবিটি প্রতীকী)

CPIM, BJP ঘুরে আসা নেতাকে পুরপ্রশাসক মণ্ডলীতে জায়গা, বিক্ষোভ TMC কর্মীদের

তৃণমূল কর্মীদের দাবি, যতক্ষণ না পর্যন্ত আইনুল হককে সরানো না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত তাঁদের আন্দোলন রাস্তায় নেমে চলবে।

সম্প্রতি বর্ধমান পুর প্রশাসক মণ্ডলীতে এসেছেন আইনুল হক। কিন্তু আইনুল হককে জায়গা দেওয়া নিয়েই এবার ক্ষোভ উগরে দিলেন তৃণমূল নেতা–কর্মীরা। তাঁদের দাবি, আইনুল হককে প্রশাসকমণ্ডলী থেকে সরাতে হবে।

মঙ্গলবার বর্ধমান পুরসভার সামনে বিক্ষোভ দেখান তৃণমূল নেতা–কর্মীরা। পুরসভার সামনে দাঁড়িয়ে রীতিমতো স্লোগান দিয়ে চলে এই বিক্ষোভ। আইনুল হককে সরানোর দাবিতে লাগাতার স্লোগান দিতে থাকে তাঁরা। বিক্ষোভরত তৃণমূল কর্মীদের দাবি, যতক্ষণ পর্যন্ত আইনুল হককে সরানো না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত তাঁদের আন্দোলন রাস্তায় নেমে চলবে।

মঙ্গলবার আইনুক হকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে পূর্ব বর্ধমান জেলার সাধারণ সম্পাদক আবদুল রব জানান, 'এটা আন্দোলন নয়। এটা দলের কর্মীদের ক্ষোভের বহিঃপ্রকাশ। যাঁরা এখন ক্ষোভ দেখাচ্ছেন, তাঁরা কংগ্রেস পরিবার থেকে আসা ছেলে। তাঁদের বাবা, জ্যাঠারা একটা সময়ে কংগ্রেস করেছেন। বাম জমানায় স্বৈরাচারী আইনুল হকের হাতেই তাঁরা অত্যাচারিত হয়েছে। তাই আইনুল হকের নাম প্রাথমিক সদস্য হিসাবে ঘোষণা হওয়ার পর থেকেই কর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।' তিনি জানান, 'আইনুল হক বামপন্থী আন্দোলন থেকে উঠে আসা একজন রাজনৈতিক নেতৃত্ব। তাঁর সুবিধাবাদী চরিত্র ফুটে উঠেছে। উনি ভেবেছিলেন, বিজেপিতে গিয়ে সুবিধা করতে পারবেন। কিন্তু দেখা গেল বিজেপিতে গিয়ে তিনি কিছু সুবিধা করতে পারেননি। তৃণমূল মানুষকে সঙ্গে নিয়ে চলা দল। কিন্তু দলের নীচু তলার কর্মীরা স্বজনপোষণ ও স্বৈরাচারী আইনুল হককে কিছুতেই মেনে নিতে পারছে না। দলের নীচু তলার কর্মীদের এই ক্ষোভ উপর তলায় পৌঁছোনোর জন্যই এই বিক্ষোভ।'

বন্ধ করুন