বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিদ্যাসাগর কো–অপারেটিভ ব্যাঙ্ক থেকে শুভেন্দুকে সরানো হোক, চিঠি মমতাকে
 রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
 রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিদ্যাসাগর কো–অপারেটিভ ব্যাঙ্ক থেকে শুভেন্দুকে সরানো হোক, চিঠি মমতাকে

তৃণমূল জেলা সভাপতির প্রশ্ন, 'উনি যখন অন্য রাজনৈতিক দলে চলে গিয়েছেন, তখন কো–অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ কেন আঁকড়ে ধরে আছেন?'

এবার বিদ্যাসাগর সেন্ট্রাল কো–অপারেটিভ ব্যাঙ্ক থেকে শুভেন্দু অধিকারীকে সরাতে চেয়ে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হয়েছেন পশ্চিম মেদিনীপুরের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অজিত মাইতি। তাঁর মতে, ব্যাঙ্কের পরিচালন সমিতি শুভেন্দুকে চায় না। তাহলে উনি কেন পদ আঁকড়ে পড়ে রয়েছেন?

এই প্রসঙ্গে তৃণমূল জেলা সভাপতি জানান, ‘গত রবিবার আমি পরিচালন সমিতির সদস্যদের নিয়ে বৈঠকে বসেছিলাম। পরিচালন সমিতির ১৪ জন সদস্যদের মধ্যে ১৩ জন সদস্য হাজির ছিলেন। তাঁরা লিখিতভাবে বিষয়টি মুখ্যমন্ত্রীর কাছে পাঠিয়েছেন। তাঁকে বহিষ্কার করা হোক। না হলে ওর বিরুদ্ধে অনাস্থা আনা হবে।’ তৃণমূল জেলা সভাপতির প্রশ্ন, উনি যখন অন্য রাজনৈতিক দলে চলে গিয়েছেন, তখন কো–অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ কেন আঁকড়ে ধরে আছেন। শুভেন্দুর বিরুদ্ধে সুর চড়িয়ে পশ্চিম মেদিনীপুরের জেলা সভাপতি জানান, শুভেন্দুবাবু নিজের স্বার্থে ব্যাঙ্ককে ব্যবহার করেছেন। দু'বছর ধরে উনি ব্যাঙ্ককেই আসেননি। তিনি না এসে মানুষের সঙ্গে সম্পর্ক নষ্ট করেছেন। কাঁথি কো–অপারেটিভ ব্যাঙ্ক থেকে তাঁকে সরানো হয়েছে। এবার বিদ্যাসাগর কো–অপারেটিভ ব্যাঙ্ক থেকেও তাঁকে সরাতে হবে।

ইতিমধ্যে রাজ্য সরকারের নির্দেশে ব্যাঙ্কের অডিট শুরু করা হয়েছে। রাজ্যের অর্থ দফতরের আধিকারিকরা এই অডিট চালাচ্ছেন। বিদ্যাসাগর কো–অপারেটিভ ব্যাঙ্কের সেক্রেটারি প্রদীপ পাত্রের মতে, শুভেন্দুর সঙ্গে ব্যাঙ্কের পরিচালন সমিতির অনেকেরই মতের মিল হচ্ছে। দলকে বিষয়টি জানানো হয়েছে। এরপরে দল যা সিদ্ধান্ত নেবে, তাই করা হবে।

বন্ধ করুন