বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপির আনা অনাস্থায় সমর্থন তৃণমূলের, রতুয়ায় অপসারিত তৃণমূলের প্রধানই
তৃণমূলে (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
তৃণমূলে (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

বিজেপির আনা অনাস্থায় সমর্থন তৃণমূলের, রতুয়ায় অপসারিত তৃণমূলের প্রধানই

বিজেপির ৮ জন সদস্যের পাশাপাশি তৃণমূলের ৩ জন সদস্য পঞ্চায়েত প্রধানকে অপসারণের জন্য প্রস্তাব পেশ করে।

বিজেপির আনা অনাস্থায় অপসারিত হলেন তৃণমূলের পঞ্চায়েত প্রধান। এই অনাস্থা প্রস্তাবে বিজেপি সদস্যদের পাশাপাশি সমর্থন করেছে তৃণমূল কংগ্রেসের সদস্যরাও। পঞ্চায়েত প্রধানের এই অনাস্থায় তৃণমূল সদস্যরা সমর্থন করায় দলের গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে চলে এল।

সম্প্রতি রতুয়া ১ নম্বর ব্লকের দেবীপুর গ্রাম পঞ্চায়েতে পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনে বিজেপি। বিজেপির আটজন সদস্যের পাশাপাশি তৃণমূলের তিনজন সদস্য পঞ্চায়েত প্রধানকে অপসারণের জন্য প্রস্তাব পেশ করে। এই অপসারণের ঘটনায় তৃণমূলের মধ্যেই অন্তর্কলহ মাথাচাড়া দিয়ে ওঠে। অপসারিত পঞ্চায়েত প্রধান রতুয়ার তৃণমূল বিধায়কের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন। অপসারিত পঞ্চায়েত প্রধান জানিয়েছেন, তৃণমূলের মদত ছাড়া এই অপসারণ সম্ভব নয়। যদিও তৃণমূল বিধায়ক সমর মুখোপাধ্যায়ের দাবি, পঞ্চায়েত স্তরে দুর্নীতি নিয়েই দলের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। সেই কারণেই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনা হয়েছে।

যদিও তৃণমূলের সঙ্গে হাত মিলিয়ে পঞ্চায়েত প্রধানকে সরানো নিয়ে বিজেপির দাবি, দুর্নীতিগ্রস্ত প্রধানদের সরাতে সব রাজনৈতিক দলকে সহযোগিতার জন্য এগিয়ে আসতে হবে। সম্প্রতি এই ধরনের ঘটনা পুরুলিয়াতেও ঘটতে দেখা গিয়েছে। পুরুলিয়াতেও একটি পঞ্চায়েতে তৃণমূলের সঙ্গে বিজেপি সদস্যরা হাত মিলিয়ে বিজেপির এক পঞ্চায়েত প্রধানকে সরিয়ে দেয়। তৃণমূলের সঙ্গে বিজেপির এই হাত মেলানোকে ভালোভাবে নেয়নি মাওবাদীরা। এই ঘটনাকে কেন্দ্রকে মাওবাদীরা হুমকি পোস্টারও দেয়।

বন্ধ করুন