বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Deucha Pachami: দেউচা–পাঁচামিতে জমিদাতাদের চাকরির নিয়োগপত্র দিলেন ফিরহাদ, রক্ষা প্রতিশ্রুতির

Deucha Pachami: দেউচা–পাঁচামিতে জমিদাতাদের চাকরির নিয়োগপত্র দিলেন ফিরহাদ, রক্ষা প্রতিশ্রুতির

পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম

এশিয়ার বৃহত্তম কয়লাখনি হিসেবে গড়ে উঠছে মহম্মদবাজারের দেউচা–পাঁচামি। রাজ্য সরকারের উদ্যোগে আকর্ষণীয় পুনর্বাসন প্যাকেজ ঘোষণা করা হয়েছিল। এবার তা বাস্তবায়িত হচ্ছে। এই খনি তৈরি হলে অনুসারী শিল্পও গড়ে উঠবে। বড় কর্মসংস্থান ঘটবে। ইতিমধ্যেই দফায় দফায় চাকরি দেওয়া হয়েছে।

হাতে মাত্র আর দু’‌দিন। তারপরেই আলোর উৎসব দীপাবলিতে মেতে উঠবে গোটা রাজ্য। আর ঠিক এই পরিস্থিতিতে দেউচা–পাঁচামি কয়লাখনি প্রকল্পে জমিদাতাদের আরও এক দফায় চাকরির নিয়োগপত্র দেওয়া হল রাজ্য সরকারের পক্ষ থেকে। ফলে এখন তাঁদের ঘর আলোর রোশনাইয়ে ভাসছে। আজ, শনিবার পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম সিউড়িতে গিয়ে জমিদাতাদের হাতে নিয়োগপত্র তুলে দেন। তার মধ্যে ২৩৮ জনকে গ্রুপ–ডি পদে নিয়োগ করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী, ৫৪ জন নাবালককে মাসিক ভাতা দেওয়া হয়েছে। এই অনুষ্ঠান মঞ্চে ফিরহাদ হাকিম–সহ ছিলেন বীরভূমের সাংসদ শতাব্দী রায়, মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, আশিস বন্দ্যোপাধ্যায়।

ঠিক কী ঘটেছে বীরভূমে?‌ দেউচা–পাঁচামি কয়লাখনি প্রকল্পে জমিদাতাদের পুনর্বাসন প্যাকেজ ঘোষণা করেছে রাজ্য সরকার। সেটাই ধাপে ধাপে দেওয়া হচ্ছে। দীপাবলির আগে আরও এক দফায় তাঁদের হাতে তুলে দেওয়া হল পুনর্বাসন প্যাকেজ। এবার ২৩৮ জনকে দেওয়া হল গ্রুপ–ডি পদের নিয়োগপত্র। যেসব জমিদাতাদের এখনও ১৮ বছর বয়স হয়নি তাঁদের একবছরের জন্য ১০ হাজার টাকা মাসিক ভাতা দেওয়া হবে বলেছিলেন মুখ্যমন্ত্রী। আজ, শনিবার সেই কথা অনুযায়ী ৫৪ জন নাবালকের হাতেও আর্থিক সাহায্য তুলে দেন ফিরহাদ হাকিম।

আর কী জানা যাচ্ছে?‌ প্রশাসনের পক্ষ থেকে এর আগেও একাধিকবার আনুষ্ঠানিকভাবে দেউচা–পাঁচামি এলাকায় জমিদাতাদের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়েছে। আগে প্রায় ৩০০ জনের হাতে পুলিশ কনস্টেবলের চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়েছে। আজ, শনিবার নতুন করে ২৩৮ জনের হাতে নিয়োগপত্র তুলে দেওয়ার পাশাপাশি ৫৪ জনের হাতে সহায়ক ভাতা তুলে দেওয়া হল।

উল্লেখ্য, এশিয়ার বৃহত্তম কয়লাখনি হিসেবে গড়ে উঠছে মহম্মদবাজারের দেউচা–পাঁচামি। রাজ্য সরকারের উদ্যোগে আকর্ষণীয় পুনর্বাসন প্যাকেজ ঘোষণা করা হয়েছিল। এবার তা বাস্তবায়িত হচ্ছে। এই খনি তৈরি হলে অনুসারী শিল্পও গড়ে উঠবে। বড় কর্মসংস্থান ঘটবে। ইতিমধ্যেই দফায় দফায় চাকরি দেওয়া হয়েছে। এবার আরও নিয়োগপত্র ও মাসিক ভাতা পাওয়ায় দীপাবলির আগে খুশির হাওয়া বইছে এখানে।

বাংলার মুখ খবর

Latest News

গত ৮টি T20 বিশ্বকাপে সব থেকে বেশি রান করে গোল্ডেন ব্যাট জেতেন কারা? ৩০ মে মাসিক কালাষ্টমী, রাহু ও শনি দোষ দূর করতে ওই দিন এভাবে করুন পুজো ১ জুন থেকে গাড়ির লাইসেন্স পাওয়ার নিয়ম বদলাচ্ছে, বেসরকারিকরণেও থাকছে কড়াকড়ি নাতাশা-র ইনস্টা স্টোরিতে বাড়ল ডিভোর্সের জল্পনা, বউয়ের থেকে কত ছোট হার্দিক? রাফায় ইজরায়েলের হামলা, এবার প্রতিবাদে সরব আলিয়া-বরুণ-প্রিয়াঙ্কা-করিনা আর কে কে? আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে যৌন হেনস্থার অভিযোগ, CJI-কে চিঠি পড়ুয়াদের ভারতে রোহিঙ্গা ও বাংলাদেশিদের ঢোকাত, ত্রিপুরা থেকে মূল চক্রীকে ধরল NIA T20 WC খেলতে আমেরিকায় রোহিত, ইনস্টায় 'বিতর্কে' জড়ালেন স্ত্রী! পরে মুছলেন পোস্ট কাজের ফাঁকে ছুটির প্রবণতা কেন বাড়ছে, কী বলছেন গবেষকরা বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.