বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Moloy Ghatak: আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজন করলেন মন্ত্রী মলয় ঘটক‌, কড়া আক্রমণ বিজেপিকে

Moloy Ghatak: আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজন করলেন মন্ত্রী মলয় ঘটক‌, কড়া আক্রমণ বিজেপিকে

আদিবাসী কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজন করছেন মন্ত্রী মলয় ঘটক

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন মেধাশ্রী প্রকল্প। এই সব নিয়ে আদিবাসীদের দুয়ারে হাজির হয়েছেন মন্ত্রী–সহ জনপ্রতিনিধিরা। স্থানীয়দের কথা সবই লিপিবদ্ধ করা হয় কর্মসূচির নিয়ম মেনে। আশ্বাস দেন দ্রুত তা মিটিয়ে দেওয়া হবে। আদিবাসী কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজ সেরে জনসংযোগে বেরিয়ে পড়েন।

আগামী ২৮ জানুয়ারি থেকে আদিবাসী জেলাগুলিতে ‘‌জয় জোহার’‌ মেলার আয়োজন করতে চলেছে রাজ্য সরকার। তবে তার আগেই আজ, রবিবাসরীয় দুপুরে দেখা গেল, পাণ্ডবেশ্বরে এক আদিবাসী কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজন করছেন মন্ত্রী মলয় ঘটক সঙ্গে বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। এখন রাজ্যজুড়ে দিদির সুরক্ষা কবচ কর্মসূচি নিয়ে দিদির দূতরা বাড়ি বাড়ি যাচ্ছেন। রবিবার দুর্গাপুর–ফরিদপুর (লাউদোহা) ব্লকের গৌড়বাজার পঞ্চায়েত এলাকায় সেই কর্মসূচিই পালন করা হল।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক,পাণ্ডবেশ্বরের তৃণমূল কংগ্রেস বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, লাউদোহা ব্লকের সভাপতি সুজিত মুখোপাধ্যায়, অঞ্চল সভাপতি উৎপল দত্ত–সহ দিদির নির্বাচিত দূতরা। আজ, রবিবার মাধাইগঞ্জ গ্রামের সর্বমঙ্গলা মন্দিরে পুজো দিয়ে কর্মসূচির সূচনা করেন মন্ত্রী মলয় ঘটক। সামনে পঞ্চায়েত নির্বাচন। তার আগে এই আদিবাসী কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। মন্ত্রী মলয় ঘটক, বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী এবং দলের ব্লক সভাপতি সুজিত মুখোপাধ্যায় স্থানীয় বাসিন্দাদের অভিযোগ শোনেন।

এদিকে কেন্দ্রীয় সরকার আদিবাসীদের (‌ওবিসি)‌ বৃত্তি বন্ধ করে দিয়েছে। তার জন্য পাল্টা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন মেধাশ্রী প্রকল্প। এই সব নিয়ে আদিবাসীদের দুয়ারে হাজির হয়েছেন মন্ত্রী–সহ জনপ্রতিনিধিরা। স্থানীয়দের কথা সবই লিপিবদ্ধ করা হয় কর্মসূচির নিয়ম মেনে। আর আশ্বাস দেন দ্রুত তা মিটিয়ে দেওয়া হবে। তারপর আদিবাসী কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজ সেরে এলাকায় জনসংযোগে বেরিয়ে পড়েন।

ঠিক কী বলেছেন মন্ত্রী?‌ এদিন গ্রামীণ মানুষের সঙ্গে কথা বলার পর আদিবাসীদের বাড়িতে যান। সেখান থেকে বেরিয়ে মন্ত্রী মলয় ঘটক বলেন, ‘‌কেন্দ্রের বিজেপি সরকার মানুষের স্বার্থে কোন ভাল কাজ করছে না। কাজ করার জন্যই দেশের মানুষ বিজেপিকে ভোট দিয়েছিল। মানুষের চাহিদা পূরণে সম্পূর্ণ ব্যর্থ কেন্দ্রের বিজেপি সরকার। বরং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একাধিক উন্নয়নমূলক কর্মযোগ্য চলছে রাজ্যজুড়ে। কমবেশি প্রত্যেক রাজ্যবাসী কোন না প্রকল্পের সুফল পাচ্ছেন। মানুষের স্বার্থে প্রকল্প গুলি চালু করেছে রাজ্য সরকার। আর মানুষের কাছে প্রকল্পের সুবিধা পৌছে দিচ্ছে স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতা–কর্মীরা।’‌

এদিন একটি আইসিডিএস সেন্টার পরিদর্শন করেন তাঁরা। পড়ুয়া–অভিভাবকদের কাছে জানতে চান সেন্টারে ঠিকমতো পড়াশুনো ও পুষ্টিকর খাবার দেওয়া হয় কিনা। মন্ত্রী–সহ দিদির দূতরা মধ্যাহ্নভোজন সারেন মাধাইগঞ্জ গ্রামের স্থানীয় তৃণমূল কংগ্রেস কর্মী সোমনাথ মান্ডির বাড়িতে। আদিবাসী নিয়ম রীতি মেনে তাদেরকে বরণ করেন আদিবাসী মায়েরা। রাতে গৌড়বাজারের বাসিন্দা মহেশ্বর বাগদির বাড়িতে নিশিযাপন কর্মসূচি রয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

এবার দহি হান্ডি খেলা হবে আইপিএলের ছাঁচে, কীভাবে নিলাম করা হবে সেরা গোবিন্দাদের? প্রতিরক্ষা খাতে ৬.২১ লাখ কোটি টাকা বরাদ্দ, জোর উৎপাদনে আত্মনির্ভরতা অর্জনে ‘নতুন মধ্যবিত্তদের ক্ষমতায়নের বাজেট’, দরাজ সার্টিফিকেট মোদীর 'নাও হয়ে গেল...!' আয়করে সামান্য ছাড়ে না-খুশ জনতা, বইল মিম-কটাক্ষের বন্যা আপনি কি মনকে নিয়ন্ত্রণ করতে পারেন? দেখুন তো এই ৫টি লক্ষণ আছে কি না বাচ্চা যাতে নিশ্চিন্তে রিটায়ার করতে পারে, তারও প্ল্যানিং করুন এখন! এল ছোটদের NPS Budget 2024: এবারের বাজেটে ইনকাম ট্যাক্সের কাঠামো কেমন হল কাপ হাতে নিয়ে চিৎকার করে কেঁদে ফেলেছিলেন… অন্য দ্রাবিড়ের গল্প শোনালেন অশ্বিন ‘দু বছরের ছেলে-কে মদ খাওয়াতেন মহুয়া’, রত্নার বিস্ফোরক দাবি, কড়া সিদ্ধান্ত রানার ‘দিশাহীন, জনবিরোধী’, নির্মলা সীতারমণের বাজেটকে ‘শুধু অন্ধকার’ বললেন মমতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.