বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌হিসেব দিয়ে তবেই নির্দলে দাঁড়াবেন’‌, কীসের খতিয়ান জানতে চেয়ে হুমকি উদয়নের?

‘‌হিসেব দিয়ে তবেই নির্দলে দাঁড়াবেন’‌, কীসের খতিয়ান জানতে চেয়ে হুমকি উদয়নের?

উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ।

পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী হওয়া নিয়েই হুমকি দিয়েছেন তিনি। দিনহাটার বিধায়কের সাফ কথা, দল সকলকে প্রার্থী করতে পারবে না। তৃণমূল কংগ্রেসের টিকিট না পেয়ে যদি কেউ নির্দল হয়ে দাঁড়ান, তাহলে গত পাঁচ বছরে যা খেয়েছেন তার হিসাব দলকে বুঝিয়ে দিতে হবে। এই মন্তব্য থেকে স্পষ্ট, গত পাঁচ বছরে টাকা খাওয়া হয়েছে। 

আবার বিস্ফোরক মন্তব্য করলেন দিনহাটার বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। তিনি নানারকম বিতর্কিত মন্তব্য করে থাকেন। এমনকী নিজের বাবা তথা রাজ্যের প্রাক্তন কৃষিমন্ত্রী কমল গুহর সময়েও দুর্নীতি হয়েছে বলে শোরগোল ফেলে দিয়েছিলেন তিনি। এবার রবিবার আবার এমন এক মন্তব্য করে বসেছেন উদয়ন গুহ যা নিয়ে জোর আলোড়ন পড়ে গিয়েছে। কারণ এবারের পঞ্চায়েত নির্বাচনে অনেকেই এই জেলা থেকে নির্দল প্রার্থী হিসাবে দাঁড়াতে পারেন বলে জানতে পেরেছেন উদয়ন। তাই আগাম তাঁদের উদ্দেশে হুমকি দিয়ে রাখলেন।

এদিকে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী হওয়া নিয়েই হুমকি দিয়েছেন তিনি। দিনহাটার বিধায়কের সাফ কথা, দল সকলকে প্রার্থী করতে পারবে না। কিন্তু তৃণমূল কংগ্রেসের টিকিট না পেয়ে যদি কেউ নির্দল হয়ে দাঁড়ান, তাহলে গত পাঁচ বছরে যা খেয়েছেন তার হিসাব দলকে বুঝিয়ে দিতে হবে। তাঁর এই মন্তব্য থেকে স্পষ্ট, গত পাঁচ বছরে টাকা খাওয়া হয়েছে। আর তাই উদয়নের এই মন্তব্য তৈরি করেছে বিতর্ক। তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্যদের ঘুষ খাওয়ার অভিযোগ কার্যত স্বীকার করে নেওয়া হয়েছে। তাই প্রশ্ন উঠছে, ‘খেয়ে’ যাঁরা তৃণমূলে থাকবেন, তাঁদের কি সাত খুন মাফ?‌ আর নির্দল হলেই কোপে পড়তে হবে?

অন্যদিকে কোচবিহারের ভারত–বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত ঘেঁষা দিনহাটা ২ ব্লকের বামনহাট ২ গ্রাম পঞ্চায়েতের নানা এলাকায় কর্মিসভা করেন উদয়ন গুহ। কালমাটি হীরারভিটা প্রাথমিক বিদ্যালয়ের মাঠে প্রকাশ্য সভাতে বক্তব্য রাখতে গিয়ে দলের কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দ করে দেওয়া প্রার্থীদের যার পছন্দ হবে না, তাদের জন্য দরজা খোলা আছে। সে নির্দল হবে, বিজেপি হবে নাকি সিপিএম হবে, সেটা সে ঠিক করে নেবে।’‌

ঠিক কী বলেছেন উদয়ন?‌ দিনহাটার বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী এদিন দলীয় নেতা–কর্মীদের উদ্দেশে সরাসরি হুঁশিয়ারি দেন। যা নিয়ে দলের অন্দরে পর্যন্ত চর্চা শুরু হয়েছে। তিনি বলেন, ‘‌পাঁচ বছর ধরে সুযোগ সুবিধে নিয়েছেন অনেকে। মানুষ যা সুবিধা পেয়েছে তার থেকে বেশি সুবিধা নিয়েছেন। আর আজ যদি দল টিকিট না দেয় তাহলে নির্দল হয়ে দাঁড়ালে গত ৫ বছর যা যা খেয়েছেন তার হিসাব পার্টির কাছে দিয়ে যেতে হবে। তা না হলে আপনাকে ছাড়া হবে না। অভিষেক বন্দ্যোপাধ্যায় দিনহাটায় এসেছিলেন রাত কাটাতে নয়। তিনি সব দেখে গিয়েছেন। কাকে প্রার্থী করা হবে তা নিয়ে কোনও বক্তব্য রাখা যাবে না। অভিষেকের রিপোর্ট দেখে মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী তালিকা তৈরি করবেন। যাঁকে মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী করবেন সেই প্রার্থীকে দলের কর্মীদের জয়ী করার জন্যে ঝাঁপিয়ে পড়তে হবে।’‌

বাংলার মুখ খবর

Latest News

গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট 'আর কাউকে মুখ দেখাতে পারবে না তো...' সৌরভের প্রশ্নে ক্লিন বোল্ড সাহেব ব্যাটিংয়ের জন্যই শেষ দুই ম্যাচে হেরেছি, বলছেন লখনউ কোচ জাস্টিন ল্যাঙ্গার ত্রিগ্রহী যোগে ভাগ্য বদলাবে ৫ রাশির, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘শাসকদলের হয়ে’ কাজের অভিযোগ অধীরের, মুর্শিদাবাদের ডিআইজিকে সরাল নির্বাচন কমিশন ইডেনে ঝড় তুলে ছক্কায় সেরা পুরান, টপকালেন রিয়ানকে, সেরা দশে রয়েছেন রোহিত-কোহলি ‘‌কোথায় গেল ৩ হাজার কোটি টাকা ফেরতের গ্যারান্টি?’‌ প্রশ্ন শশী পাঁজার শাহজাহানদের বিরুদ্ধে CBIএর ই-মেইল আইডে জমা পড়ল বস্তা বস্তা অভিযোগ 'নিষিদ্ধ' চিনা সংস্থার সাথে হাত মেলাল মলদ্বীপ, বেজিং প্রেমে এ কী করছেন মুইজ্জু? পাহাড় কেটে বসেছে লাইন, বাংলা থেকে সিকিমের পথে কোন কোন স্টেশন দিয়ে যাবে ট্রেন?

Latest IPL News

গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট ব্যাটিংয়ের জন্যই শেষ দুই ম্যাচে হেরেছি, বলছেন লখনউ কোচ জাস্টিন ল্যাঙ্গার জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.