বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Post Poll Violence: অদিতি মুন্সীর স্বামী দেবরাজকে সিবিআই তলব, কোন মামলায় হাজিরার নির্দেশ?

Post Poll Violence: অদিতি মুন্সীর স্বামী দেবরাজকে সিবিআই তলব, কোন মামলায় হাজিরার নির্দেশ?

তৃণমূল কংগ্রেস বিধায়ক অদিতি মুন্সীর স্বামী দেবরাজ চক্রবর্তী

একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপি নেতা–কর্মীদের উপর হামলা নেমে আসছে বলে অভিযোগ তোলা হয়। এই অভিযোগ তুলে বিজেপি রাজ্য–রাজনীতিতে শোরগোল ফেলে দেয়। ‘ভোট–পরবর্তী হিংসা’ মামলায় নাম জড়িয়েছে বীরভূমের জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডলের। 

এবার তৃণমূল কংগ্রেস বিধায়কের স্বামীকে তলব করল সিবিআই। ভোট–পরবর্তী হিংসা মামলায় এখন তদন্ত করছে সিবিআই। তাতে অনুব্রত মণ্ডলকেও আগে তলব করা হয়েছিল। এবার রাজারহাট–গোপালপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস বিধায়ক অদিতি মুন্সীর স্বামী দেবরাজ চক্রবর্তীকে তলব করল সিবিআই। সূত্রের খবর, আজ, মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের এই যুব নেতাকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। আর তাতেই শোরগোল পড়ে গিয়েছে রাজ্য–রাজনীতিতে।

কেন তলব করা হয়েছে দেবরাজকে?‌ সিবিআই সূত্রে খবর, একুশের বিধানসভা নির্বাচনের পর হিংসার ঘটনায় প্রসেনজিৎ দাস নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগ ওঠে। বাড়ির বাইরে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল। তিনি বিজেপি কর্মী বলে দাবি স্থানীয়দের। এই ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছিল। ২০২২ সালে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। এই ঘটনা নিয়ে জিজ্ঞাসাবাদ করতেই মঙ্গলবার দেবরাজকে তলব করেছে সিবিআই।

আর কী জানা যাচ্ছে?‌ একুশের নির্বাচনের পর বিজেপি আওয়াজ তুলেছিল তাদের কর্মীদের উপর হামলা হচ্ছে। একুশের নির্বাচনে পরাজয়ের পর এটাই ছিল তাদের প্রথম অভিযোগ নিয়ে মামলা। সেখানে সিবিআই তদন্তের নির্দেশ দেয় আদালত। তারপর থেকেই রাজ্যের একের পর এক নেতা–বিধায়কদের তলব করছে সিবিআই। তবে সূত্রের খবর, এই বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় এফআইআরে নাম ছিল না দেবরাজের। পরে তদন্তে তাঁর নাম যোগ হয়। তাই তৃণমূল কংগ্রেসের যুব নেতাকে তলব করা হয়েছে।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপি নেতা–কর্মীদের উপর হামলা নেমে আসছে বলে অভিযোগ তোলা হয়। এই অভিযোগ তুলে বিজেপি রাজ্য–রাজনীতিতে শোরগোল ফেলে দেয়। ‘ভোট–পরবর্তী হিংসা’ মামলায় নাম জড়িয়েছে বীরভূমের জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডলের। এখন গরু পাচার মামলায় জেলবন্দি তিনি। আজ, মঙ্গলবার অনুব্রতের বিরুদ্ধে ‘ভোট–পরবর্তী হিংসা’ মামলায় শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে।

বাংলার মুখ খবর

Latest News

বর্ষায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন? এই ঘরোয়া উপায় মিটবে সমস্ত সমস্যা বুধেই লক্ষ্মীদেবীর কৃপা হলুদ ধাতুর ওপর, বাজেটের পরদিন সোনার রেটে ৩ হাজারি ধস মাথায় উকুন! পা চুলকাতে চুলকাতে রান্না,নোংরা শিবানীর সঙ্গে কৃতিকা ঝগড়া, হাতাহাতি Bangladesh Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাঝরাতে হাসপাতালে ভর্তি করতে হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে, কেমন আছেন এখন?‌ শ্রাবণ শিবরাত্রি কবে? কেন এটিকে এত বিশেষ বলে মনে করা হয়, জেনে নিন কাঠমান্ডুতে টেক-অফের সময় দুর্ঘটনার কবলে যাত্রীবোঝাই বিমান, মৃত্যু প্রায় সবার বিশ্ব মহাকাশ পুরস্কার পাবে ISRO, চন্দ্রযান-৩ সফল হওয়ায় ভারতের নতুন রেকর্ড মিথ্যে বলে শ্যামৌপ্তিকে পটিয়ে ফাঁসল নীল, প্রকাশ্যে ধারাবাহিক অমর সঙ্গীর প্রোমো সিলিং ফ্যানে নোংরা জমে আছে? ফ্যান পরিষ্কার করার সহজ কৌশল জেনে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.