বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > OC-কে হুমকি দেওয়ায় রুজু হয়েছিল মামলা,জামিন পেতে আদালতে আত্মসমর্পণ হুমায়ুন কবিরের
তৃণমূল বিধায়ক হুমায়ুন কবির
তৃণমূল বিধায়ক হুমায়ুন কবির

OC-কে হুমকি দেওয়ায় রুজু হয়েছিল মামলা,জামিন পেতে আদালতে আত্মসমর্পণ হুমায়ুন কবিরের

  • ২৬ ডিসেম্বর ভরতপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায় স্বতঃপ্রণোদিত ভাবে তৃণমূল বিধায়কের নামে মামলা করেছিলেন।

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান নিয়ে দলীয় কোন্দলের জেরে ভরতপুরের ওসি রাজু মুখোপাধ্যায়কে হুমকি দিয়েছিলেন বিধায়ক হুমায়ুন কবির। পুলিশ আধিকারিককে হুমকির জেরে মামলা রুজু হয়েছিল তৃণমূল বিধায়কের বিরুদ্ধে। সেই মামলায় জামিন নিতে আদালতে আত্মসমর্পণ করলেন হুমায়ুন কবির। কান্দি মহকুমা আদলতে আত্মসমর্পমণ করেন তৃণমূল নেতা।

উল্লেখ্য, এর আগে ২৬ ডিসেম্বর ভরতপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায় স্বতঃপ্রণোদিত ভাবে তৃণমূল বিধায়কের নামে মামলা করেন। তৃণমূল বিধায়কের বিরুদ্ধে ১৬৬ (আইন-শৃঙ্খলাভঙ্গ ও আইন অমান্য), ১৮৯ (হুমকি দেওয়া), ৫০৪ (উস্কানি দেওয়া), ৫০৫ (সরকারি কর্মচারীর মানহানী), ৫০৬ (অপরাধ করার ইচ্ছা প্রকাশ) ধারায় মামলা রুজু করা হয়েছিল।

প্রসঙ্গত, গত ২৪ ডিসেম্বর ভরতপুরে তৃণমূল কার্যালয়ে ভরতপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায়ের বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্য করে ও হুমকি দিয়ে বিতর্কে জড়ান বিধায়ক হুমায়ুন কবির। থানার ভারপ্রাপ্ত অফিসার রাজু মুখোপাধ্যায়কে ৪৮ ঘন্টার মধ্যে বদলি করিয়ে দেওয়ার হুমকি দেন হুমায়ুন। পাশাপাশি অফিসার ইন-চার্জের টেবিলে পা-তুলে নিজের ক্ষমতা দেখানোরও হুঁশিয়ারি দেন তৃণমূল বিধায়ক। সেই হুমকির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর রাজনৈতিক মহলে বিতর্কের ঝড় ওঠে।

উল্লেখ্য, ১ জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মুর্শিদাবাদের ভরতপুরে পৃথক ভাবে কর্মসূচি পালন করতে চেয়েছিলেন তৃণমূল যুব সভাপতি নজরুল ইসলাম এবং বিধায়ক হুমায়ুন কবির। এই কর্মসূচী করার জন্য আগেই পুলিশের কাছে অনুমতি নিয়েছিলেন নজরুল ইসলাম। পরে হুমায়ুন কবির পুলিশের কাছে অনুমতি চাইতে গেলে ওসি রাজু মুখোপাধ্যায় জানিয়ে দেন, ইতিমধ্যেই তৃণমূলকে এই কর্মসূচির জন্য অনুমতি দেওয়া হয়েছে ফলে দ্বিতীয়বার তার পক্ষে অনুমতি দেওয়া সম্ভব নয়। এরপরই পুলিশ আধিকারিককে বদলি করার হুমকি দিয়েছিলেন হুয়ামুন।

বন্ধ করুন